ঢাকা, সোমবার, ৭ শ্রাবণ ১৪২৬, ২২ জুলাই ২০১৯
bangla news

প্রি-পেইড মিটার বন্ধের দাবিতে পল্লী বিদ্যুৎ অফিস ঘেরাও

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-২৩ ১১:৩২:০৭ পিএম
বিদ্যুৎ অফিস ঘেরাও

বিদ্যুৎ অফিস ঘেরাও

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে প্রি-পেইড মিটার বন্ধের দাবিতে পল্লী বিদ্যুৎ অফিস ঘেরাও করে বিক্ষোভ করেছে এলাকাবাসী। একই দাবিতে সড়কও অবরোধ করেছেন তারা।

রোববার (২৩ জুন) সকাল থেকে বিকেল পর্যন্ত উপজেলার কাঁচপুর চেঙ্গাইন এলাকায় নারায়ণগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি-১ অফিসের ফটকে এ কর্মসূচি পালন করেন বিক্ষুব্ধ এলাকাবাসী।

জানা যায়, পল্লী বিদ্যুতের প্রি-পেইড মিটার বন্ধের দাবিতে এশিয়ান হাইওয়ের পাশে অবস্থিত উপজেলার কাঁচপুর ইউনিয়নের চেঙ্গাইন এলাকায় নারায়ণগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি-১ অফিসের ফটকে সাদিপুর ও কাঁচপুর ইউনিয়নবাসী অবস্থান নেয়। পরে তারা বিদ্যুৎ অফিস ঘেরাও করে। সেসময় এশিয়ান হাইওয়ে সড়কও অবরোধ করে রাখে আন্দোলনকারীরা। পুলিশের অনুরোধে ঘণ্টা দুই পরে এলাকাবাসী সড়ক অবরোধ তুলে নিলেও বিক্ষোভ অব্যাহত রাখে। বিকেলে কর্মসূচি এ দিনের মতো স্থগিত করা হয়।
  
ঘেরাও কর্মসূচিতে কয়েকজন এলাকাবাসী অভিযোগ করে বলেন, জনগণের স্বার্থে প্রি-পেইড মিটার দেওয়া বন্ধ করতে হবে। প্রিপেইড মিটারে দ্বিগুণ বিল গুনতে হয় গ্রাহকদের। এছাড়াও বিভিন্ন চার্জের নামে টাকা কেটে নেওয়া হয়।

তাদের দাবি, আগামী এক মাসের মধ্যে সোনারগাঁয়ে স্থাপন করা সব প্রি-পেইড মিটার সরিয়ে নিতে হবে। নতুন করে প্রি-পেইড মিটার লাগালে বা সরিয়ে না নিলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধসহ বৃহত্তর আন্দোলনে হুমকি দেন তারা।

সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান বলেন, খবর শুনে ওই এলাকায় তাৎক্ষণিক পুলিশ পাঠানো হয়। বিষয়টির সুষ্ঠু সমাধানের আশ্বাস দিলে এলাকাবাসী অবরোধ তুলে নেয়। 

নারায়ণগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার (জিএম) খাইরুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশ অনুযায়ী আমরা এ প্রি-পেইড মিটার সংযোগ দিচ্ছি। আপনাদের অভিযোগগুলো লিখিত আকারে দিন, আমরা ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানাবো। তাদের নির্দেশনা অনুযায়ী পরবর্তীতে আমরা ব্যবস্থা গ্রহণ করবো।

তিনি আরো বলেন, প্রি-পেইড মিটার সংযোগ দিতে গিয়ে অতিরিক্ত কোনো চার্জ আসে কিনা তা খতিয়ে দেখা হবে। 

বাংলাদেশ সময়: ২৩২৫ ঘণ্টা, জুন ২৩, ২০১৯
এইচএডি/এসএইচ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-06-23 23:32:07