ঢাকা, শুক্রবার, ৪ শ্রাবণ ১৪২৬, ১৯ জুলাই ২০১৯
bangla news

চীনা নাগরিকের মৃত্যুতে দায়ীদের শাস্তি দিতে হবে

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-২৩ ৭:১৭:৪০ পিএম
বক্তব্য রাখছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। ছবি: বাংলানিউজ

বক্তব্য রাখছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। ছবি: বাংলানিউজ

ঢাকা: পায়রা বন্দরে চীনা নাগরিক নিহত হওয়ার ঘটনায় দায়ীদের কঠোর শাস্তি দিতে হবে বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। 

রোববার (২৩ জুন) পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি এ মন্তব্য করেন।

ড. মোমেন বলেন, পায়রা বন্দরে চীনা নাগরিক নিহত হওয়ার ঘটনা দুঃখজনক। আর প্রধানমন্ত্রী শেখ হাসিনার চীন সফরের আগে এ ঘটনা ঘটলো। এ ঘটনায় জড়িতদের সবাইকে শাস্তি দিতে হবে। যেন এর পুনরাবৃত্তি না ঘটে। 

তিনি বলেন, পায়রা বন্দরে বাংলাদেশের একজন শ্রমিক উপর থেকে পড়ে মারা গেছেন। আর আমাদের লোক মনে করেছেন, এ শ্রমিককে চীনারা মেরে ফেলেছেন। এমন গুজবের ফলে এ ঘটনা ঘটেছে। এটা খুবই দুঃখজনক ঘটনা বলেও মন্তব্য করেন ড. মোমেন।

এক প্রশ্নের উত্তরে পররাষ্ট্রমন্ত্রী বলেন, রোহিঙ্গা ফেরতের ব্যাপারে চীন আমাদের সঙ্গে আছে। তারাও চায় রোহিঙ্গারা ফেরত যাক। তারা আমাদের সঙ্গে ঐক্যমত যে, ফেরতের প্রচেষ্টা শুরু হোক। প্রধানমন্ত্রী যখন চীনে যাবেন, তখন তারা (চীন) মিয়ানমারকে এ বিষয়ে তাগাদা দেবে বলে আশা করছি। তবে মিয়ানমার চীনকে কতোটুকু গ্রহণ করবে সেটা অবশ্য আমরা জানি না।

তিনি বলেন, মিয়ানমারে চীন বিনিয়োগ করছে। তবে শান্তি-শৃঙ্খলা না থাকলে, বিনিয়োগ করে কোনো লাভ হবে না। এটা আমরা চীনকে বোঝাতে চাই। এ অঞ্চলে চীন, মিয়ানমার, প্রতিবেশী ভারত সবার মঙ্গলের জন্যই শান্তি দরকার। রোহিঙ্গা সংকটের সমাধান না হলে এ অঞ্চলে সন্ত্রাসবাদের ঝুঁকিও বাড়বে বলে তিনি মন্তব্য করেন।

বাংলাদেশ সময়: ১৯০৭ ঘণ্টা, জুন ২৩, ২০১৯ 
টিআর/আরবি/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-06-23 19:17:40