ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কাপ্তাই হ্রদে লঞ্চ চলাচল শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৮ ঘণ্টা, জুন ২৩, ২০১৯
কাপ্তাই হ্রদে লঞ্চ চলাচল শুরু

রাঙামাটি: কয়েকদিনের মাঝারি আকারের বৃষ্টি এবং ভারতীয় উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে পানি বেড়ে যাওয়ায় কাপ্তাই হ্রদে লঞ্চ চলাচল শুরু হয়েছে।

শনিবার (২৩ জুন) থেকে হ্রদে লঞ্চ চলাচল শুরু হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, গরমে হ্রদের পানি শুকিয়ে যাওয়ায় আড়াই মাস রাঙামাটির ছয়টি উপজেলার সঙ্গে জেলা সদরের যোগাযোগ ভেঙে পড়েছিল।

এতে সাধারণ মানুষকে জেলা সদরের সঙ্গে যোগাযোগ করতে বেগ পেতে হয়েছে। ওইসব উপজেলার ব্যবসা-বাণিজ্য থেকে শুরু করে শিক্ষার্থীদের স্কুলে যাওয়া-আসায় চরম ভোগান্তি পোহাতে হয়েছে। বর্ষার আগমনী বার্তার শুরুতে বৃষ্টি ওই অঞ্চলের মানুষের জীবনে স্বস্তি এনে দিয়েছে। তবে এখনো হ্রদের পানি তুলনামূলক বাড়েনি। পুরোদমে যোগাযোগ ব্যবস্থা চালু হতে বৃষ্টির অপেক্ষা করতে হবে।

লংগদু থেকে রাঙামাটি সদরে আসা সরকারি চাকরীজীবী আলমগীর বাংলানিউজকে জানান, জেলা সদরের সঙ্গে আমাদের উপজেলার যোগাযোগ ভেঙে পড়ায় আমাদের দুর্ভোগের শেষ ছিল না। কয়েক দিনের বৃষ্টি আমাদের জন্য রহমত হয়েছে।

বাংলাদেশ আভ্যন্তরীণ নৌ-পরিবহন সংস্থা রাঙামাটি শাখার সভাপতি মঈনুদ্দীন সেলিম বাংলানিউজকে বলেন, কয়েকদিনের বৃষ্টি এবং পাহাড়ি ঢলের কারণে কাপ্তাই হ্রদে কিছুটা পানি বৃদ্ধি পেয়েছে। যে কারণে যাত্রী সাধারণের কথা ভেবে ছোট আকারে লঞ্চ চালু করা হয়েছে। বৃষ্টি বাড়লে হ্রদের পানি বাড়বে। তখন পুরোদমে বড় আকারের লঞ্চগুলো চলাচল করবে।  

বাংলাদেশ সময়: ১৭৫৯ ঘণ্টা, জুন ২৩, ২০১৯
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।