ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চাঁপাইনবাবগঞ্জে অপহরণ মামলায় যুবকের ১৪ বছর কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫২ ঘণ্টা, জুন ২৩, ২০১৯
চাঁপাইনবাবগঞ্জে অপহরণ মামলায় যুবকের ১৪ বছর কারাদণ্ড

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনাবগঞ্জে ১০ম শ্রেণিতে পড়ুয়া (১৬) এক স্কুলছাত্রীকে অপহরণের মামলায় অভিজিত কর্মকার (২৫) নামে এক যুবককে ১৪ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে তাকে ১ লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও ১ বছরের কারাদণ্ড দেয়া হয়েছে। 

রোববার (২৩ জুন) দুপুরে চাঁপাইনবাবগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক শওকত আলী আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। দণ্ডিত অভিজিত শহরের ঝিলিম রোড এলাকার নিতাই কর্মকারের ছেলে।

মামলার বিবরণে ও রাষ্ট্রপক্ষের আইনজীবী আঞ্জুমান আরা বেগম জানান, ২০১৪ সালের ৩১ জানুয়ারি শহরের ওয়ালটন মোড় থেকে অভিজিত অটোরিকশায় করে ওই স্কুলছাত্রীকে অপহরণ করে। এর আগে সে প্রায় ১ বছর থেকে তাকে বিভিন্ন প্রলোভন দেখিয়ে উত্ত্যক্ত করে আসছিল।

ঘটনা জানতে পেরে স্কুলছাত্রীর অভিভাবকরা খোঁজাখুজি করে ও পুলিশের সহায়তায় শহরের ঝিলিম রোড এলাকা থেকে তাকে উদ্ধার করে। ঘটনার দুদিন পর ২ ফেব্রুয়ারি মেয়েটির মা সদর থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে (৭ ধারা) অপহরণ মামলা করেন।

মামলার তদন্ত কর্মকর্তা ও সদর থানার তৎকালীন উপ পরিদর্শক (এসআই) মনিরুল ইসলাম মামলার একমাত্র আসামি অভিজিতকে অভিযুক্ত করে ২০১৪ সালের ২৩ জুন আদালতে চার্যশিট দাখিল করেন। ৭ জনের সাক্ষ্যপ্রমাণ ও শুনানি শেষে আদালত রোববার দুপুরে অভিজিতকে দোষি সাব্যস্ত করে এ দণ্ডাদেশ দেন। আসামিপক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট নুরুল ইসলাম সেন্টু।     

বাংলাদেশ সময়: ১৮৪৮ ঘণ্টা, জুন ২৩, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।