ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ইমরান খান নিজেই বলেছেন বাংলাদেশ তাদের চেয়ে এগিয়ে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪২ ঘণ্টা, জুন ২৩, ২০১৯
ইমরান খান নিজেই বলেছেন বাংলাদেশ তাদের চেয়ে এগিয়ে বক্তব্য রাখছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা/ছবি: পিআইডি

ঢাকা: পাকিস্তানের চেয়ে বাংলাদেশ অনেকদূর এগিয়ে যাচ্ছে, পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান নিজেই একথা বলেছেন বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

রোববার (২৩ জুন) রাজধানীর শাহবাগে বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসন একাডেমিতে চলমান ১১০তম, ১১১তম এবং ১১২তম আইন ও প্রশাসন কোর্সের সমাপনী অনুষ্ঠানে একথা বলেন প্রধানমন্ত্রী।  

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ওআইসি সম্মেলনে পাকিস্তানের প্রধানমন্ত্রীর সঙ্গে আমার কথা হচ্ছিল।

ওয়েটিংরুমে বসেছিলাম। তিনি নিজেই আমাকে স্বীকার করলেন- যখন বাংলাদেশ স্বাধীন হয় তখন ছোট ছিলেন। কয়েকটা প্রশ্ন আমাকে জিজ্ঞেস করলেন- যেমন আমাদের রিজার্ভ কত? আমাদের বাজেট কত? অবাক হয়ে বললেন, আজ বাংলাদেশ তো পাকিস্তান থেকেও অনেকদূর এগিয়ে যাচ্ছে।  

সম্প্রতি বাংলাদেশের অগ্রগতি নিয়ে পাকিস্তানের বিশিষ্টজনদের প্রশংসার কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী আরও বলেন, পাকিস্তানের অর্থনীতিবিদ থেকে শুরু করে সবাই একথা বলছেন।

প্যাসিফিক অঞ্চলের সবচেয়ে দ্রুত প্রবৃদ্ধির দেশ বাংলাদেশ- এডিবির এমন রিপোর্টের কথা উল্লেখ করে শেখ হাসিনা বলেন, আপনারা এডিবির একটি রিপোর্ট নিশ্চয়ই পেয়েছেন। সেখানে বলেছে দক্ষিণ এশিয়ায় যে কয়েকটি দেশ দ্রুত প্রবৃদ্ধি অর্জন করছে বাংলাদেশ তাদের অন্যতম। বাংলাদেশকে আমরা দক্ষিণ এশিয়ার উন্নত সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে তুলবো।

তিনি বলেন, আমাদের গৃহীত পদক্ষেপে আজ আমরা যথেষ্ট দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছি। বাংলাদেশের অপরাজেয় যে অগ্রযাত্রা শুরু হয়েছে তা যেন থেমে না যায়।

শেখ হাসিনা বলেন, জাতির পিতা দেশটাকে স্বাধীন করে দিয়ে গেছেন বলেই আজ সবক্ষেত্রে বাঙালিরাই স্থান করে নিতে পারছে, বাঙালিরা যে পারে সেটাই হচ্ছে বড় কথা।  

১১০তম, ১১১তম এবং ১১২তম আইন ও প্রশাসন কোর্সের প্রশিক্ষণার্থীদের হাতে সনদ তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, জনপ্রশাসন বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এইচ এন আশিকুর রহমান, জনপ্রশাসন সচিব ফয়েজ আহম্মদ, বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসন একাডেমির রেক্টর কাজী রওশন আক্তার।

প্রশিক্ষণার্থীদের মধ্যে রেক্টর অ্যাওয়ার্ড পাওয়া দু’জন শিক্ষার্থী ও বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, জুন ২৩, ২০১৯
এমইউএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।