ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সড়ক-ড্রেন নির্মাণে রাসিকের দুই চুক্তি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৬ ঘণ্টা, জুন ২৩, ২০১৯
সড়ক-ড্রেন নির্মাণে রাসিকের দুই চুক্তি

রাজশাহী: ‘রাজশাহী মহানগরের বিভিন্ন গুরুত্বপূর্ণ রাস্তার উন্নয়ন’ শীর্ষক প্রকল্পের আওতায় ফোরলেন সড়ক ও ড্রেন নির্মাণ কাজের জন্য দু’টি প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি স্বাক্ষর করেছে রাজশাহী সিটি করপোরেশন (রাসিক)। 

রোববার (২৩ জুন) দুপুরে নগর ভবনের সরিৎ দত্ত গুপ্ত সভাকক্ষে এ চুক্তি হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, নির্মাণ কাজ ভালো হতে হবে।

যাতে মহানগরবাসী সুফল ভোগ করতে পারেন।

তিনি বলেন, মহানগরের উন্নয়নে প্রায় তিন হাজার কোটি টাকার প্রকল্প মন্ত্রণালয়ে দাখিল করা হয়েছে। আশা করছি, এ বছরের মধ্যেই প্রকল্পটির অনুমোদন পাওয়া যাবে। এ প্রকল্পের মধ্যে রাস্তা, ড্রেনসহ সব ধরনের উন্নয়ন কাজ আছে।  

মেয়র বলেন, আলুপট্টি থেকে তালাইমারি পর্যন্ত সড়ক নির্মাণ কাজ বাঁধের পাশে ফুটপাতসহ সম্পন্ন হয়েছে। অপর পাশের কাজ জমি অধিগ্রহণ পর্যায়ে আছে। এ কাজ শেষ হলে সড়কটি দেশের মধ্যে অন্যতম সেরা শহরে পরিণত হবে।

এ সময় জানানো হয়, মহানগরের বহরমপুর রেলক্রসিং থেকে কাসিয়াডাঙ্গা মোড় পর্যন্ত ২ দশমিক ১১২ কিলোমিটারের ফোরলেন রাস্তা নির্মাণের দরপত্রে কৃতকার্য ঠিকাদারি প্রতিষ্ঠান বিটিসি-এইচই (জেভি) এর সঙ্গে চুক্তি হয়েছে।  

চুক্তি অনুযায়ী, ডিভাইডারসহ ফোরলেনের কার্পেটিং রাস্তা, উভয় পাশে ফুটপাত ও একপাশে বাইসাইকেল লেন নির্মিত হবে। এ কাজের চুক্তিমূল্য ২৬ কোটি ২২ লাখ ৯৫ হাজার টাকা।  

এ চুক্তিতে রাসিকের পক্ষে সই করেন প্রকল্প পরিচালক ও তত্ত্বাবধায়ক প্রকৌশলী খন্দকার খায়রুল বাসার ও ঠিকাদারি প্রতিষ্ঠানের পক্ষে প্রোপ্রাইটার বজলুর রহমান।

অন্যদিকে ৬, ৭ ও ১২ নম্বর ওয়ার্ডের বিভিন্ন গলিপথে ড্রেনসহ কার্পেটিং রাস্তা নির্মাণের জন্য দরপত্রে কৃতকার্য ঠিকাদারি প্রতিষ্ঠান ডন এন্টারপ্রাইজের সঙ্গে অপর আরেকটি চুক্তি হয়।  

এ চুক্তিমূল্য ৬ কোটি ১ লাখ ৯৯ হাজার ৫৬৭ টাকা। এ চুক্তিতে রাসিকের পক্ষে স্বাক্ষর করেন প্রকল্প পরিচালক ও তত্ত্বাবধায়ক প্রকৌশলী খন্দকার খায়রুল বাসার ও ঠিকাদারি প্রতিষ্ঠানের পক্ষে লিড পার্টনার হারুন অর রশিদ।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন- সিটি করপোরেশনের প্যানেল মেয়র-২ ও ১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর রজব আলী ও প্রধান প্রকৌশলী আশরাফুল হক।

বাংলাদেশ সময়: ১৭২৩ ঘণ্টা, জুন ২৩, ২০১৯
এসএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।