ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আগৈলঝাড়ায় নির্মাণাধীন সড়ক নিয়ে এলাকাবাসীর ক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮ ঘণ্টা, জুন ২৩, ২০১৯
আগৈলঝাড়ায় নির্মাণাধীন সড়ক নিয়ে এলাকাবাসীর ক্ষোভ নির্মাণাধীন সড়ক নিয়ে এলাকাবাসীর ক্ষোভ। ছবি: বাংলানিউজ

বরিশাল: বরিশালের আগৈলঝাড়া উপজেলায় সড়ক ও জনপথ বিভাগের আওতায় নির্মাণাধীন সড়কের কাজের মান নিয়ে এলাকাবাসী মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

নির্মাণাধীন ওই সড়কে নতুন ভাবে করা কার্পেটিং অল্প সময়ের ব্যবধানে উঠে যাওয়ায় এ ক্ষোভের সৃষ্টি হয়। পরে স্থানীয়রা সড়কের  কাজ বন্ধ করে দিলে ঠিকাদারসহ সংশ্লিষ্ট দফতর নিয়মানুযায়ী কাজ শেষ করার আশ্বাস দিয়েছেন।



জানা গেছে, বরিশাল সড়ক ও জনপথ বিভাগের আওতায় আগৈলঝাড়া উপজেলা সদর থেকে রাজিহার হয়ে গৌরনদীর ঘোষেরহাট পর্যন্ত বরিশাল অংশে দু’টি কালভার্টসহ ১৮ ফুট প্রশস্তের ১২ দশমিক ৭০ কিলোমিটার সড়ক নির্মাণের কাজ চলমান রয়েছে।  

স্থানীয় বাসিন্দারা জানায়, উপজেলার খাঞ্জাপুর ইউনিয়নের বাকাই এলাকার সুধীর মেম্বরের বাড়ির সামনের ব্রিজ থেকে বাকাই ফিরোজার মোড় পর্যন্ত প্রায় দুই কিলোমিটার অংশে সড়কের কাজ নিম্নমানের করা হয়েছে। গত বুধবার (১৯ জুন) ওই রাস্তার কার্পেটিং কাজ শুরু করার পর স্থানীয়রা ভালোভাবে কাজ করার অনুরোধ জানান। পরের দিন কিছু জায়গায় নতুনভাবে করা কার্পেটিং ক্ষতিগ্রস্ত হতে দেখে এলাকাবাসী ঠিকাদারের লোকজনের ওপর ক্ষিপ্ত হয়। পরে দেখা যায় হাত দিয়ে টেনে এবং অল্প শক্তি প্রয়োগ করে তোলা যাচ্ছে সড়কের নতুন কার্পেটিং।

এ খবর পেয়ে শনিবার (২২ জুন) ঠিকাদার প্রতিষ্ঠান এমএম এন্টারপ্রাইজের মালিক মাহফুজ খান ওই সড়কের কাজ পরিদর্শন করেন। পরিদর্শন শেষে তিনি পুনঃরায় নতুন করে সড়কটি কার্পেটিং করে দেওয়ার কথা আশ্বাস দেন এলাকাবাসীকে।

তবে এ ঘটনায় সন্তুষ্ট নন স্থানীয়রা, তারা ঘটনার তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য স্থানীয় সংসদ সদস্যসহ সংশ্লিষ্টদের কাছে দাবি জানান।

এদিকে, বরিশাল সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. গোলাম মোস্তফা বাংলানিউজকে বলেন, এবিষয়ে তিনি অবগত হয়েছেন। কাজের মানের ব্যাপারে কোনো আপস করা হবে না। কাজ খারাপ হলে ঠিকাদারকে পুনরায় কাজ করতে হবে।  

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, জুন ২৩, ২০১৯
এমএস/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।