ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

নারী উদ্যোক্তাদের প্রশিক্ষণ দিচ্ছে এসএমই ফাউন্ডেশন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০০ ঘণ্টা, জুন ২৩, ২০১৯
নারী উদ্যোক্তাদের প্রশিক্ষণ দিচ্ছে এসএমই ফাউন্ডেশন

রাজশাহী: এসএমই ফাউন্ডেশন ও ইউরোপিয়ান ইউনিয়নের প্রিজম প্রকল্পের টেকনিক্যাল অ্যাসিসটেন্স টু বিসিকের আয়োজনে রাজশাহীতে ২৫ জন নারীর তথ্য-প্রযুক্তি খাতে উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ শুরু হয়েছে। 

রোববার (২৩ জুন) সকালে মহানগরের একটি আবাসিক হোটেলের সম্মেলন কক্ষে এ কর্মশালা শুরু হয়।

শিল্প মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব ও প্রিজম প্রকল্পের পরিচালক মো. মাহবুবুর রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কর্মশালার উদ্বোধন করেন।

 

এ সময় তিনি বলেন, দেশ উন্নত করতে হলে শিল্প খাতকে উন্নত করতে হবে। আর এর সঙ্গে সম্পৃক্ত করতে হবে নারীদের। বিশেষ করে তথ্য-প্রযুক্তি খাতে নারীদের কাজের অনেক সুযোগ রয়েছে।

‘আইসিটি ফিল্যান্সারদের জন্য উদ্যোক্তা উন্নয়ন’ শীর্ষক এ প্রশিক্ষণ শেষ হবে আগামী ২৭ জুন। ইতোমধ্যে যারা ওয়েব ডিজাইন, ওয়েব ডেভেলপমেন্ট, গ্রাফিক্স ডিজাইন, আউটসোর্সিং, ফ্রিল্যান্সিং এবং বুটিকসসহ নানা বিষয়ে প্রশিক্ষণ নিয়েছেন, তাদের দক্ষতা বাড়িয়ে সফল উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে এ প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে।

উদ্বোধনী দিনে কর্মশালায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- প্রিজম প্রকল্পের বিশেষজ্ঞ মাহফুজুল হক ও রাজশাহী ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশনের (বিসিক) স্টেট অফিসার ওয়ায়েস কুরনি ফয়সাল।

এর আগে ঢাকা, চট্টগ্রাম, খুলনা, সিলেট, ময়মনসিংহ এবং বরিশালেও নারীদের এ প্রশিক্ষণ দেওয়া হয়। পর্যায়ক্রমে অন্য বিভাগীয় শহরেও প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হবে। দেশের আট বিভাগীয় শহরে মোট ২০০ জন নারী ফ্রিল্যান্সারকে বিনামূল্যে এ প্রশিক্ষণ দেবে প্রিজম প্রকল্প ও এসমএমই ফাউন্ডেশন।

বাংলাদেশ সময়: ১৫৫২ ঘণ্টা, জুন ২৩, ২০১৯ 
এসএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।