ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজশাহী মোটর শ্রমিক ইউনিয়নের কমিটি বিলুপ্ত ঘোষণা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০৪ ঘণ্টা, জুন ২৩, ২০১৯
রাজশাহী মোটর শ্রমিক ইউনিয়নের কমিটি বিলুপ্ত ঘোষণা অনুষ্ঠানে উপস্থিত অতিথিরা। ছবি: বাংলানিউজ

রাজশাহী: রাজশাহী জেলা মোটর শ্রমিক ইউনিয়নের আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। শনিবার (২৩ জুন) বিকেলে ওই কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়।

দুপুরে নগর ভবনের সিটি হলরুমে জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাথে মতবিনিময় সভায় বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি শাজাহান খান এ ঘোষণা দেন।

তিনি বলেন, রাজশাহী জেলা মোটর শ্রমিক ইউনিয়নের আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা করা হলো।

নতুন নির্বাচন না হওয়া পর্যন্ত এর সার্বিক দেখভাল করবেন মেয়র খায়রুজ্জামান লিটন। তিনি নির্বাচন আয়োজনের ব্যবস্থা করবেন বলেও জানান শাজাহান খান।

তিনি বলেন, এখন আর সড়কে কোনো চাঁদাবাজি হবে না। ইতোমধ্যে সেই নির্দেশনা দেওয়া হয়েছে। চালকদের দক্ষতা বাড়াতে প্রশিক্ষণ প্রদান এবং কল্যাণে বিভিন্ন পদক্ষেপ নিয়েছে বর্তমান সরকার। আগামীতে প্রশিক্ষণের মাধ্যমে এক লাখ দক্ষ চালক তৈরি এবং এক হাজার পরিদর্শক তৈরির উদ্যোগ নিয়েছে সরকার।

সভায় সভাপতির বক্তব্যে রাজশাহীর সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, সারাদেশে চোখ ধাঁধানো উন্নয়ন করেছে সরকার। চমৎকার প্রশস্ত রাস্তা-ঘাট হচ্ছে, শিক্ষা, স্বাস্থ্য, অবকাঠামোসহ সব ক্ষেত্রে উন্নয়ন হচ্ছে। প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে আমাদের সবাইকে কাজ করতে হবে।

সভায় বিশেষ অতিথি ছিলেন রাজশাহী মহানগর পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার সুজায়েত ইসলাম ও জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার ইফতে খায়ের আলম।

অন্যদের মধ্যে বক্তব্য দেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ওসমান আলী, সহ-সভাপতি আব্দুর রহিম বক্স দুদু, রাজশাহী জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সদ্য বিলুপ্ত কমিটির আহ্বায়ক কামাল হোসেন রবি, সাবেক সাধারণ সম্পাদক মাহাতাব হোসেন চৌধুরী প্রমুখ।  

সভায় রাজশাহী মহানগর জাতীয় শ্রমিক লীগ, রাজশাহী ট্রাক-কার্ভাটভ্যান শ্রমিক ইউনিয়ন, ইজিবাইক মালিক-শ্রমিক অন্য শ্রমিক সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২২০১ ঘণ্টা, জুন ২২, ২০১৯
এসএস/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।