bangla news

এবার শাহজালালে স্বর্ণসহ কাতার এয়ারওয়েজের কর্মী আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-২২ ২:৩২:২১ পিএম
স্বর্ণসহ আটক সুইম ও তার আইডি কার্ড। ছবি: বাংলানিউজ

স্বর্ণসহ আটক সুইম ও তার আইডি কার্ড। ছবি: বাংলানিউজ

ঢাকা: ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তিনটি স্বর্ণের বারসহ মো. সুইম খান নামে কাতার এয়ারওয়েজের এক ট্রাফিক সহকারীকে আটক করেছে কাস্টম হাউস প্রিভেন্টিভ টিম।

শনিবার (২২ জুন) কাস্টম হাউস থেকে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গোপন সংবাদের ভিত্তিতে ভোরে কাস্টম হাউস ঢাকার বিমানবন্দর প্রিভেন্টিভ টিম বোর্ডিং ব্রিজ এলাকায় টহলকালে বিমানবন্দর থেকে বের হবার সময় সুইম নামে এক কর্মীকে স্বর্ণসহ আটক করে। এ সময় তার কাছে থাকা সিগারেটের প্যাকেটের মধ্যে কালো স্কচটেপ দিয়ে মোড়ানো অবস্থায় তিনটি স্বর্ণের বার উদ্ধার করা হয়। যার আনুমানিক বাজার মূল্য ১৮ লাখ টাকা।

পরে তার আইডি কার্ড চেক করে দেখা যায়, সুইম কাতার এয়ারলাইন্সের ট্রাফিক অ্যাসিস্ট্যান্ট পদে কর্মরত রয়েছে। তার নিকট বিমানবন্দরের ডি-পাস উদ্ধার করা হয়েছে। সুইম মানিকগঞ্জ সদর উপজেলার বাসিন্দা।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে সুইম জানিয়েছেন, সৌদি এয়ারলাইন্সের একটি ফ্লাইটে আগত এক যাত্রীর  কাছ থেকে এ স্বর্ণ নিয়ে চোরাচালানকারীদের কাছে হস্তান্তরের উদ্দেশে গ্রহণ করেছে। 

ঢাকা কাস্টমস হাউসের ডেপুটি কমিশনার অথেলো চৌধুরী বাংলানিউজকে জানান, বিমানবন্দরে দায়িত্বপালনকালে চোরাচালানে সঙ্গে জড়িত থাকার কারণে কাস্টমস অ্যাক্ট, ১৯৬৯ এবং বিশেষ ক্ষমতা আইন, ১৯৭৪ অনুযায়ী সুইমের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করে বিমানবন্দর থানায় সোপর্দ করা হয়েছে।  

বাংলাদেশ  সময়: ১৪৩২ ঘণ্টা, জুন ২২, ২০১৯
টিএম/আরআইএস/

ক্লিক করুন, আরো পড়ুন :   বিমানবন্দর স্বর্ণ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-06-22 14:32:21