ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

চলে গেলেন জয়বাংলা বেতার কেন্দ্রের প্রতিষ্ঠাতা সাত্তার 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৭ ঘণ্টা, জুন ২২, ২০১৯
চলে গেলেন জয়বাংলা বেতার কেন্দ্রের প্রতিষ্ঠাতা সাত্তার 

সিরাজগঞ্জ: মুক্তিযুদ্ধ চলাকালে সিরাজগঞ্জ থেকে প্রচারিত বেসরকারি রেডিও  'জয়বাংলা বেতার কেন্দ্রের' অন্যতম প্রতিষ্ঠাতা শেখ সাত্তার আলফা (৭৫) আর নেই।

শনিবার (২২ জুন) সকালে শহরের কাচারিপাড়া মহল্লার নিজ বাসভবনে বার্ধক্যজনিত কারণে তিনি ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। মৃত্যুকালে তিনি তিন ছেলে, দুই মেয়ে ও নাতি-নাতনিসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

মরহুমের ছোট ছেলে সিরাজগঞ্জ সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাবেক সাধারণ সম্পাদক শেখ ইমরান মুরাদ তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।  

তিনি জানান, বাদ আছর মালশাপাড়া কবরস্থানে নামাজে জানাজা ও দাফন কাজ সম্পন্ন হবে।  

১৯৭১ সালের মার্চ মাসের প্রথম সপ্তাহে শহরের কেন্দ্রস্থলে অবস্থিত আলফা ইলেক্ট্রিক্যাল সার্ভিসে প্রতিষ্ঠিত হয় 'জয়বাংলা বেতার কেন্দ্র'। ঢাকা বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিভাগের ডেমোনেস্ট্রেটর জ্যোতি, আলফা ইলেক্ট্রিক্যাল সার্ভিসের মালিক শেখ সাত্তার আলফা ও পলিটেকনিক ইনস্টিটিউটের শেষ বর্ষের ছাত্র বাচ্চু এ বেতার কেন্দ্রটি প্রতিষ্ঠা করেন। এক কিলোওয়াট ক্ষমতাসম্পন্ন একটি ট্রান্সমিটার, একটি মাইক্রোফোন ও একটি চেঞ্জারের মাধ্যমে এই বেতার কেন্দ্র  থেকে দেশাত্মবোধক গান প্রচার করা হতো।  

বাংলাদেশ সময়: ১২২২ ঘণ্টা, ২২ জুন, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।