ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

পায়রা তাপ বিদ্যুৎকেন্দ্রের ঘটনায় মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৮ ঘণ্টা, জুন ২১, ২০১৯
পায়রা তাপ বিদ্যুৎকেন্দ্রের ঘটনায় মামলা

পটুয়াখালী: পটুয়াখালীর কলাপাড়ার পায়রা তাপ বিদ্যুৎকেন্দ্রে শ্রমিকদের মধ্যে সংঘর্ষ ও ভাঙচুরের ঘটনায় থানায় মামলা করা হয়েছে। এ ঘটনায় ১৪জন শ্রমিককে গ্রেফতার করা হয়েছে; যাদের সবাই বাংলাদেশি। 

বৃহস্পতিবার (২০ জুন) এ মামলা করা হয়। কলাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মো. মনিরুল ইসলাম জানান, ওইদিনের ঘটনায় একটি মামলা হয়েছে।

মামলা দায়েরের পর ১৪জন শ্রমিককে গ্রেফতার করেছে পুলিশ।

এদিকে এখনও নির্মাণাধীন বিদ্যুৎকেন্দ্রটির প্ল্যান্টের সব ধরনের কাজ বন্ধ রয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে প্রকল্পএলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।  

পটুয়াখালীর পুলিশ সুপার মইনুল হাসান জানান, প্ল্যান্ট এলাকায় র‌্যাব, আর্মড পুলিশ এবং অতিরিক্ত পুলিশ ও বিজিবি মোতায়েন করা হয়েছে।

এদিকে গত ১৮ জুন প্রকল্পে কাজ করার সময় পড়ে গিয়ে এক বাংলাদেশি শ্রমিক নিহত হয়। এ ঘটনায় চীনা ও বাংলাদেশি শ্রমিকদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে।  
এ ঘটনায় সংঘর্ষে এক চীনা শ্রমিকও মারা গেছেন। পরে বিষয়টি তদন্ত করতে স্থানীয় জেলা প্রশাসন, জেলা পুলিশ ও বিসিপিসিএল-এর পক্ষ থেকে পৃথক তিনটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।  

এই কমিটিগুলোকে আগামী সাতদিনের মধ্যে তদন্ত রিপোর্ট দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

জেলা প্রশাসক মো. মতিউল ইসলাম চৌধুরী জানান, বর্তমানে পরিস্থিতি শান্ত। অচিরেই কাজে যোগ দেবেন সংশ্লিষ্টরা।  

বাংলাদেশ সময়: ০৭৪৮ ঘণ্টা, জুন ২১, ২০১৯
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।