ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রামুতে বিনামূল্যে পাওয়ার টিলার পেলেন ৩শ’ কৃষক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৬ ঘণ্টা, জুন ২১, ২০১৯
রামুতে বিনামূল্যে পাওয়ার টিলার পেলেন ৩শ’ কৃষক রামুর কৃষকদের মাঝে কৃষি সরঞ্জাম বিতরণ করা হয়। ছবি: বাংলানিউজ

কক্সবাজার: কক্সবাজারের রামুতে বিনামূল্যে ১৫টি পাওয়ার টিলার পেলেন ৩০০ কৃষক। দলে ভাগ হয়ে ২০জন কৃষক একটি পাওয়ার টিলার ব্যবহার করবেন। এছাড়া একই দিন ৫৯টি পানির পাম্প বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (২০ জুন) বিকেলে রামু উপজেলা পরিষদ মিলনায়তন থেকে আনুষ্ঠানিকভাবে এসব  কৃষি সরঞ্জাম বিতরণ করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি  ছিলেন সংসদ সদস্য (এমপি) সাইমুম সরওয়ার কমল।

জানা গেছে, জাতিসংঘের কৃষি বিষয়ক সংস্থা এফএও-এর সহায়তায় কৃষকদের এ সহায়তা দেওয়া হয়। উপজেলার ১১ ইউনিয়নে ১৫টি দলের ৩০০ জন কৃষক সরাসরি এ সুবিধা ভোগ করবেন।

এ সময় এমপি সাইমুম সরওয়ার কমল বলেন, এই পাওয়ার টিলার ও সেচ পাম্প বিতরণের মধ্যদিয়ে রামুর কৃষি ক্ষেত্রে নব দিগন্তের সূচনা হবে। কৃষকদের অভাব দূর হবে এবং খাদ্য উৎপাদন বাড়বে।

রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) প্রণয় চাকমার সভাপতিত্বে কৃষি সরঞ্জামাদি বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- উপজেলার সহকারী কমিশনার (ভূমি) চাই থোয়াইহলা চৌধুরী, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের জেলা উপপরিচালক আ ক ম শাহরিয়ার, উপজেলা কৃষি কর্মকর্তা মো. আবু মাসুদ ছিদ্দিকী প্রমুখ।

বাংলাদেশ সময়: ০৩০৯ ঘণ্টা, জুন ২১, ২০১৯ 
এসবি/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad