bangla news

আ’লীগ নেতা ফারুক হত্যা মামলায় ২ জনের সাক্ষ্যগ্রহণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-২০ ৯:৫২:১৭ পিএম
সাবেক সংসদ সদস্য আমানুর রহমান খান রানা

সাবেক সংসদ সদস্য আমানুর রহমান খান রানা

টাঙ্গাইল: টাঙ্গাইলে আলোচিত আওয়ামী লীগ নেতা মুক্তিযোদ্ধা ফারুক আহমেদ হত্যা মামলায় দু’জনের সাক্ষ্যগ্রহণ শেষ হয়েছে।

বৃহস্পতিবার (২০ জুন) দুপুরে টাঙ্গাইলের অতিরিক্ত জেলা ও দায়রা জজ রাশেদ কবিরের আদালতে এ সাক্ষ্যগ্রহণ শেষ হয়। এর আগে বেলা সাড়ে ১১টার দিকে মামলার অন্যতম আসামি ও সাবেক সংসদ সদস্য আমানুর রহমান খান রানাকে আদালতে হাজির করা হয়। 

টাঙ্গাইল আদালতের পুলিশ পরিদর্শক তানভীর আহাম্মেদ জানান, মামলায় ডা. আশরাফ আলী ও স্থানীয় আব্দুল আওয়াল সাক্ষী দেন। এ সময় আসামি পক্ষের থেকে তাদের জেরা করা হয়। এ নিয়ে মোট ১৬ জনের সাক্ষী নিয়েছেন আদালত।

দুপুর ১টার দিকে আসামি আমানুর রহমান খান রানাকে টাঙ্গাইল জেলা কারাগারে নেওয়া হয়। এ সময় আদলত চত্ত্বরে নিরাপত্তা ব্যবস্থা জোরদার ছিল। 

২০১৩ সালের ১৮ জানুয়ারি জেলা আওয়ামী লীগ সদস্য ফারুক আহমেদের গুলিবিদ্ধ মরদেহ তার কলেজপাড়া এলাকার বাসার কাছ থেকে উদ্ধার করা হয়। ঘটনার তিনদিন পর তার স্ত্রী নাহার আহমেদ বাদী হয়ে টাঙ্গাইল সদর থানায় অজ্ঞাতব্যক্তিদের আসামি করে মামলা দায়ের করেন। ২০১৬ সালের ৩ ফেব্রুয়ারি তদন্ত শেষে আদালতে অভিযোগপত্র জমা দেয় গোয়েন্দা পুলিশ। 

এ মামলায় সাবেক এমপি রানা ছাড়াও তার তিন ভাই টাঙ্গাইল পৌরসভার সাবেক মেয়র সহিদুর রহমান খান মুক্তি, ব্যবসায়ী নেতা জাহিদুর রহমান খান কাকন, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সানিয়াত খান বাপ্পাসহ ১৪জন আসামি রয়েছেন।

বাংলাদেশ সময়: ২১৪৬ ঘণ্টা, জুন ২০, ২০১৯
এসএইচ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-06-20 21:52:17