ঢাকা, বুধবার, ২ শ্রাবণ ১৪২৬, ১৭ জুলাই ২০১৯
bangla news

শিগগিরই রোহিঙ্গা সমস্যার সমাধান হবে: আরেফিন সিদ্দিক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-২০ ৮:৫৭:৩১ পিএম
'শরণার্থী সংকট ও মানবতার জননী শেখ হাসিনা, শীর্ষক আলোচনা সভা

'শরণার্থী সংকট ও মানবতার জননী শেখ হাসিনা, শীর্ষক আলোচনা সভা

ঢাকা: শিগগিরই রোহিঙ্গা সমস্যার সমাধান হবে বলে আশা প্রকাশ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ে সাবেক উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক।

বৃহস্পতিবার (২০ জুন) রাজধানীর জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী মিলনায়তনে একটি অনুষ্ঠানে তিনি এ আশাবাদ ব্যক্ত করেন।

আরেফিন সিদ্দিক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোহিঙ্গাদের প্রত্যাবাসন বিষয়ে জাতিসংঘের সঙ্গে আলাপ-আলোচনা করছেন। আশা করছি শিগগিরই রোহিঙ্গাদের সমস্যার সমাধান হবে।

তিনি আরও বলেন, পাকিস্তানের কারণে বাংলাদেশের মানুষ এক সময় শরণার্থী ছিল। ভারত আমাদের সাহায্য করেছে। রোহিঙ্গারা নির্যাতিত হয়ে আমাদের দেশে এসেছে। আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের সাহায্য ও আশ্রয় দিয়ে মানবতার পরিচয় দিয়েছেন। 

২০ জুন বিশ্ব শরণার্থী দিবস ২০১৯ উপলক্ষে 'শরণার্থী সংকট ও মানবতার জননী শেখ হাসিনা, শীর্ষক এ আলোচনা সভার আয়োজন করে 'প্রটেস্ট এগেইনেস্ট মাইনরিটি টর্চার ইন সাউথ এশিয়া'। 

আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন সাবেক সিনিয়র সচিব আজিজুর রহমান আজিজ, শিল্পী ফকির আলমগীর, জাতীয় মৎস্যজীবী সমিতির চেয়ারম্যান অ্যাডভোকেট ইসলাম আলী, আন্তর্জাতিক নারী উদ্যোক্তা ফারহানা কনা, প্রটেস্ট এগেইনস্ট মাইনরিটি টর্চার ইন সাউথ এশিয়ার চেয়ারপারসন ড. আবুল আজাদ প্রমুখ। 

বাংলাদেশের সময়: ২০৫২ ঘণ্টা, জুন ২০, ২০১৯
আরকেআর/এএ

ক্লিক করুন, আরো পড়ুন :   রোহিঙ্গা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-06-20 20:57:31