ঢাকা, সোমবার, ৭ শ্রাবণ ১৪২৬, ২২ জুলাই ২০১৯
bangla news

উন্নয়ন-আবহাওয়ার তথ্য জানাতে সিলেটে এলইডি ডিসপ্লে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-২০ ৮:৪৫:৪৮ পিএম
সেমিনারে সিসিক মেয়রসহ অতিথিরা। ছবি: বাংলানিউজ

সেমিনারে সিসিক মেয়রসহ অতিথিরা। ছবি: বাংলানিউজ

সিলেট: আবহাওয়া, সমস্যার সমাধান ও সম্ভাবনার তথ্য জানাতে সিলেটে স্থাপন করা হচ্ছে এলইডি ডিসপ্লে। ইতোমধ্যে নগরীতে পরীক্ষামূলকভাবে দু’টি ডিসপ্লে স্থাপন করা হয়েছে।

বৃহস্পতিবার (২০ জুন) ‍সিলেট নগর ভবনে আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা ইসলামিক রিলিফ আয়োজিত ‘দরিদ্র জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন’ শীর্ষক এক সেমিনারে সভাপতির বক্তব্যে এ কথা জানান সিটি করপোরেশনের (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরী।

তিনি বলেন, নগরের প্রবেশদ্বার শাহজালাল সেতু সংলগ্ন এলাকা ও নগর ভবনের সামনে দু’টি ডিজিটাল এলইডি ডিসপ্লে স্থাপন করা হয়েছে। এতে সিসিকের ২৭টি ওয়ার্ডের উন্নয়ন, সমস্যা, সম্ভাবনাসহ নগরের আবহাওয়ার খবর প্রচার করা হবে। শিগগিরই আরও কয়েকটি এলইডি ডিসপ্লে স্থাপন করা হবে। 
 
মেয়র বলেন, দরিদ্র জনগোষ্ঠীর জীবনমান পরিবর্তনে কাউন্সিলরদের সহযোগিতা প্রয়োজন। কারণ, কাউন্সিলররাই দরিদ্র জনগোষ্ঠীর সমস্যা ভালোভাবে নির্ণয় করতে পারেন। এ জন্য ইসলামিক রিলিফের সদস্যদের সঙ্গে তাদের সমন্বয় প্রয়োজন।
 
ইসলামিক রিলিফের প্রকল্প সমন্বয়কারী রিয়াজ উদ্দিনের স্বাগত বক্তব্যে শুরু হওয়া সেমিনারে কাজের অগ্রগতি পর্যবেক্ষণে সাত জন কাউন্সিলর নিয়ে একটি কমিটি গঠন করেন সিসিক মেয়র। কমিটির সদস্যরা হলেন কাউন্সিলর রেজাউল হাসান কয়েছ লোদ, রাশেদ আহমদ, আব্দুল মুহিত জাবেদ, সোহেল আহমদ রিপন, এসএম সওকত আমীন তৌহিদ, নারী কাউন্সিলর শাহানারা বেগম ও কুলসুমা বেগম পপি।
 
সেমিনারে সিসিকের কাউন্সিলর ও বিভিন্ন সরকারি দফতরের কর্মকর্তা ছাড়াও ইসলামিক রিলিফের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা বক্তব্য রাখেন।
 
ইসলামিক রিলিফ ১৯৯১ সালে এনজিও বিষয়ক ব্যুরোর নিবন্ধন পেয়ে সিলেটসহ বাংলাদেশের ১৬টি জেলায় উন্নয়ন কার্যক্রম পরিচালনা করছে। সংস্থাটি আগামী পাঁচ বছরে বাংলাদেশের দারিদ্র্য বিমোচনে প্রায় আড়াইশ’ কোটি টাকার উন্নয়ন কার্যক্রম পরিচালনা করবে বলে জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ২০৪২ ঘণ্টা, জুন ২০, ২০১৯
এনইউ/একে

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-06-20 20:45:48