ঢাকা, শুক্রবার, ৩ শ্রাবণ ১৪২৬, ১৯ জুলাই ২০১৯
bangla news

যোগ দিবস সফল করার আহ্বান রীভা গাঙ্গুলির

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-২০ ৮:৩৫:৫৫ পিএম
ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাশ

ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাশ

ঢাকা: ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুক্রবার (২১ জুন) আন্তর্জাতিক যোগ দিবস সফল করার আহ্বান জানিয়েছেন ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাশ। 

বৃহস্পতিবার (২০ জুন) ভারতীয় হাইকমিশনের এক ভিডিওবার্তায় তিনি এ আহ্বান জানান।

ভিডিওবার্তায় রীভা গাঙ্গুলি বলেন, বন্ধুরা আপনারা জানেন, ভারত সরকারের উদ্যোগে জাতিসংঘ ২১ জুন আন্তর্জাতিক যোগ দিবস হিসেবে স্বীকৃতি দিয়েছে। যোগ দিবসে ঢাকা শহরে খুব বড় করে উদযাপন করা হবে। শুক্রবার ভোর ৬টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক স্টেডিয়ামে যোগ দিবস পালিত হবে। যোগ শুধু হলিস্টিকি হেলথের বিষয় নয়, এটা শারীরিক স্বাস্থ্যের পাশাপাশি মানসিক শান্তি দেয়। তাই আগামীকাল আপানাদের যোগ দিবসের অনুষ্ঠানে আসার জন্য আমন্ত্রণ জানাই। আশাকরি আপনারা সবাই আসবেন।

ঢাকার ভারতীয় হাইকমিশন জানায়, যোগ সেশনে অংশগ্রহণকারীদের জন্য সকাল ৬টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক স্টেডিয়ামের গেট খুলে দেওয়া হবে। বঙ্গবন্ধু স্টেডিয়ামের যোগ অনুষ্ঠানটি সবার জন্য উন্মুক্ত। এতে যোগ প্রদর্শন ও গণযোগ সেশন অনুষ্ঠিত হবে। সব অংশগ্রহণকারী অগ্রাধিকার ভিত্তিতে বিনামূল্যে যোগ ম্যাট, টি-শার্ট পাবেন।

২০১৫ সাল থেকে ভারতীয় হাইকমিশন বাংলাদেশে আন্তর্জাতিক যোগ দিবস উদযাপন করে আসছে। ২০১৮ সালে প্রায় ৮ হাজার লোক বঙ্গবন্ধু আন্তর্জাতিক স্টেডিয়ামে এতে অংশগ্রহণ করেন। এবার আরও বেশি লোক এ কর্মসূচিতে অংশ নেবেন বলে আশা করছে ভারতীয় হাইকমিশন।

২০১৪ সালের ১১ ডিসেম্বর জাতিসংঘ আন্তর্জাতিক যোগ দিবস ঘোষণা দেয়। ভারতের দেওয়া এ প্রস্তাবটি ১৭৫টি রাষ্ট্রের সমর্থনের মধ্য দিয়ে দিবসটি আন্তর্জাতিকভাবে এখন উপযাপিত হয়ে আসছে। জাতিসংঘের কোনো প্রস্তাবের প্রতি এটিই ছিল সর্বোচ্চ সংখ্যক রাষ্ট্রের সমর্থন দেওয়ার রেকর্ড।

বাংলাদেশ সময়: ২০৩৩ ঘণ্টা, জুন ২০, ২০১৯
টিআর/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-06-20 20:35:55