ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিষমুক্ত আম বাগান পরিদর্শনে সরকারি কর্মকর্তারা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৬ ঘণ্টা, জুন ২০, ২০১৯
বিষমুক্ত আম বাগান পরিদর্শনে সরকারি কর্মকর্তারা আবু বকরের আম বাগানে স্থানীয় জনপ্রতিনিধি ও সরকারি কর্মকর্তারা। ছবি: বাংলানিউজ

বরিশাল: চাকরির পেছনে না ঘুরে নিজ উদ্যোগে আম চাষ করে সফল তরুণ উদ্যোক্তা আবু বকর হাওলাদারের বিষমুক্ত আম বাগান পরিদর্শন করেছেন স্থানীয় জনপ্রতিনিধি ও সরকারি কর্মকর্তারা। এসময় তাকে সব ধরনের সহযোগিতার আশ্বাস দিয়েছেন কর্মকর্তারা।

জানা গেছে, জেলার গৌরনদী উপজেলার প্রত্যন্ত হাপানিয়া গ্রামের শিক্ষিত যুবক আবু বকর চাকরির পেছনে হন্যে হয়ে না ঘুরে, পাঁচ বছর আগে নিজেদের এক একর জমিতে আম বাগান করেন। শুরু থেকেই বিষমুক্ত আম চাষ করে আর্থিকভাবে ব্যাপক সফলতা অর্জন করেন এ  তরুণ চাষি।

তার বাগানের ১২৫টি আম গাছে চলতি মৌসুমে আম্রপালি, মল্লিকা, হিমসাগর, ডগমাই, পালমাই, টিউজাই, খিরসাপাত, সুরমা, ফজলি প্রজাতির আমের বাম্পার ফলন হয়েছে। রাসায়নিক ও ফরমালিনমুক্ত আম কিনতে ক্রেতারা সরাসরি আবু বকরের আম বাগানে চলে আসেন।

বৃহস্পতিবার (২০ জুন) সকালে জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও গৌরনদী উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দা মনিরুন নাহার মেরী, উপজেলা নির্বাহী অফিসার খালেদা নাছরিন, জেলার দু’বারের শ্রেষ্ঠ ইউপি চেয়ারম্যান সৈকত গুহ পিকলু, উপজেলা খাদ্য কর্মকর্তা অশোক কুমার চৌধুরীসহ উপজেলা প্রশাসনের কর্মকর্তারা সফল চাষি আবু বকরের আম বাগান পরিদর্শন করেন।

উপজেলা নির্বাহী অফিসার খালেদা নাছরিন বাংলানিউজকে বলেন, শুধু চাকরি করে নয়, কৃষি পেশাতেও আর্থিকভাবে স্বাবলম্বী হওয়া যায়, আমচাষি আবু বকর হাওলাদার তার দৃষ্টান্ত স্থাপন করেছেন। তার বাগানের আম বাজারে নিয়ে বিক্রি করতে হয় না। শৌখিন ক্রেতারা আবু বকরের বাগানে গিয়েই আম কিনে নিয়ে যাচ্ছেন।  

তিনি বলেন, আবু বকরের মতো তরুণরা কৃষি পেশায় এগিয়ে আসলে তাদের উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা করা হবে।

বাংলাদেশ সময়: ১৯৫৩ ঘণ্টা, জুন ২০, ২০১৯
এমএস/একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad