ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

টং দোকানে চা খেলেন, সেলফি তুললেন মেয়র

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৩ ঘণ্টা, জুন ২০, ২০১৯
টং দোকানে চা খেলেন, সেলফি তুললেন মেয়র

ঢাকা: প্রটোকল ভেঙে সড়কের পাশে টং দোকানে চা খেলেন, সাধারণের সঙ্গে সেলফি তুললেন যতক্ষণ চাইলেন দর্শনার্থীরা। ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে (ডিএনসিসি) নতুন অন্তর্ভুক্ত দুই ওয়ার্ড এভাবেই পরিদর্শন করলেন ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম।

বৃহস্পতিবার (২০ জুন) ডিএনসিসি এর ৪১ নম্বর (সাতারকুল) এবং ৩৯ নম্বর (বাড্ডা) ওয়ার্ড এলাকা পরিদর্শনে যান আতিকুল ইসলাম। এসময় ডেঙ্গু ও চিকুনগুনিয়া নিয়ন্ত্রণে জনসচেতনতা বাড়াতে জনগণকে সম্পৃক্ত করতে মেয়রের এই পরিদর্শন।

 

সকাল সাড়ে ১১ টার দিকে ৪১ নম্বর ওয়ার্ডের মাগারদিয়া, সাতারকুল এলাকায় পৌঁছায় মেয়রের গাড়ি বহর। তার গাড়ির সঙ্গে হঠাৎ পুরো গাড়ি বহরই থেমে যায় স্থানীয় এক মোড়ে। মেয়র গাড়ি থেকে নেমেই পাশের মকবুল ইসলামের চায়ের দোকানে চলে যান। দোকানি মকবুলকে বলেন, চিনি ছাড়া রঙ চা দিতে। সেখানে চা খেয়ে একটু সামনের দিকে এগিয়ে এলাকাবাসীকে ডেঙ্গু ও চিকুনগুনিয়া নিয়ন্ত্রণে জনসচেতনতা বাড়ানোর পরামর্শ দেন। পাশাপাশি ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের পক্ষ থেকে এলাকাবাসীর হাতে ডেঙ্গু ও চিকুনগুনিয়া নিয়ন্ত্রণে জনসচেতনতা বিষয়ক লিফলেট বিতরণ করেন।

মেয়রের গাড়ি বহর আরেকটু সামনের দিকে এগিয়ে যেতেই হঠাৎ গাড়ি থামিয়ে আবারও নেমে পড়েন আতিকুল ইসলাম। সেখানে একটি স্কুলের সামনে নিজের মোবাইল ক্যামেরা দিয়ে সেলফি তুলেন মেয়র। এরপর ফের শুরু হয় পরিদর্শন যাত্রা।

ডেঙ্গু ও চিকুনগুনিয়া নিয়ন্ত্রণে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে মেয়রের নেতৃত্বে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের পক্ষ থেকে সচেতনতামূলক প্রচারণা চালানো হয়। এলাকাবাসীকে বলা হয়,  ডেঙ্গু ও চিকুনগুনিয়া একটি ভাইরাসজনিত জ্বর, যার বাহক এডিস মশা। এডিস মশা বাসাবাড়ির ভেতরে এবং বাইরে যত্রতত্র পড়ে থাকা বিভিন্ন পাত্র ও অন্যান্য স্থানে জমে থাকা পরিষ্কার পানিতে ডিম পাড়ে। এডিস মশা নিধনে নগরবাসীর সচেতনভাবে সহযোগিতা এবং অংশগ্রহণ প্রয়োজন।

এছাড়া বেজমেন্টের পানির ট্যাংক, নির্মাণ কাজে ব্যবহৃত চৌবাচ্চা, ওয়াসার পানির মিটার, অব্যবহৃত বালতি, ড্রাম, পানি রাখার মটজা, ফুলের টব ইত্যাদি স্থানে একনাগাড়ে তিনদিনের বেশি পানি যেন না জমে সেদিকে নাগরিকদের সতর্ক থাকার পরামর্শও দেওয়া হয়। বাড়ির  ছাদ, দুই দালানের মাঝে স্যাঁতসেঁতে করে না রাখা, বাড়ির আশেপাশে ঝোপঝাড় এবং আঙিনা পরিষ্কার রাখার জন্যও বলা হয় নাগরিকদের।

নতুন সংযুক্ত ওয়ার্ড পরিদর্শন শেষে ৪১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সফিকুল ইসলামের সভাপতিত্বে এক সেমিনারে মেয়র অংশ নেন। এতে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের উর্ধ্বতন কর্মকর্তারা অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৯০৯ ঘণ্টা, জুন ২০,২০১৯
এসএইচএস/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।