ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চরাঞ্চলের বাজারগুলোর ঝুঁকি নিরসনে আলোচনা সভা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৫ ঘণ্টা, জুন ২০, ২০১৯
চরাঞ্চলের বাজারগুলোর ঝুঁকি নিরসনে আলোচনা সভা আলোচনা সভা, ছবি: বাংলানিউজ

ঢাকা: দেশের চরাঞ্চলের বাজারগুলোর ঝুঁকি নিরসনে ‘মার্কেট সিস্টেমস চেঞ্জেস ফর সাসটেইনেবল ভালনারেবিলিটি রিডাকশন ইন চ্যালেঞ্জিং কনটেক্সটস’ বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২০ জুন) রাজধানীর সিরডাপ মিলনায়তনে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। মেকিং মার্কেটস ওয়ার্ক ফর দ্য যমুনা, পদ্মা অ্যান্ড তিস্তা চরস্ (এম৪সি) এ আলোচনা সভার আয়োজন করে।

আলোচনা সভায় পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মো. কামাল উদ্দিন তালুকদার বলেন, চরাঞ্চলের যোগাযোগ ব্যবস্থা অনেক দুরূহ। সেখানকার লোকজন যে ধরনের খাদ্য পণ্য উৎপাদন করে, সেগুলো রক্ষণাবেক্ষণ ও বাজারজাত করা অনেক কঠিন। এই সমস্যা নিরসনে সংশ্লিষ্টদের অনুরোধ জানাই। চরের মানুষদের জন্য যেসব প্রকল্প নেওয়া হয়েছে, সেগুলো বাস্তবায়নের জন্য ধন্যবাদ।

সুইস কন্টাক্ট বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর অনির্বাণ ভৌমিক বলেন, এম৪সি প্রকল্পের ফলাফল এটাই প্রমাণ করে যে চরের দরিদ্র জনগোষ্ঠী শুধু আর্থিক সহায়তার ওপর নির্ভরশীল নয়। তাদের টেকনিক্যাল সাপোর্ট এবং ব্যবসায়িক লিংকেজের মাধ্যমে অর্থনৈতিকভাবে স্বাবলম্বী করা সম্ভব।

এসময় আরও বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয় অধ্যাপক কাজী মারুফুল ইসলাম, অপারেশন এসকেএস ফাউন্ডেশন ডিরেক্টর সাইফুল আলম, এম৪সি টিম লিডার এস এম মাহমুদুজ্জামান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮১২ ঘণ্টা, জুন ২০, ২০১৯
এমএমআই/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।