ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কালীগঞ্জে বাবা হত্যার দায়ে ছেলের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৭ ঘণ্টা, জুন ২০, ২০১৯
কালীগঞ্জে বাবা হত্যার দায়ে ছেলের যাবজ্জীবন

ঝিনাইদহ: ঝিনাইদহের কালীগঞ্জের বলিদাপাড়া গ্রামের বাবা আব্দুল গনিকে হত্যার দায়ে ছেলে তাহেরুল ইসলামকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২০ জুন) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক এম জি আযম এ রায় ঘোষণা করেন। আদালত আসামিকে ৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো একবছর কারাদণ্ডের আদেশ দিয়েছেন।

আদালত সূত্রে জানা যায়, নিহত আব্দুল গনি কালীগঞ্জ উপজেলার মোরারকগঞ্জ চিনিকলে কর্মচারী থাকাকালে মস্তিষ্ক বিকৃতি ঘটে। পরে তাকে অবসর দেওয়া হয়। এরপর থেকে তিনি ভিক্ষা করতেন। আর খুনতলা গ্রামে এন্দেশ আলির দরগায় রাতে থাকতেন। ছোট ছেলে আসামি তাহেরুলও বাবার সঙ্গে থাকতো ও চিনিকল থেকে পাওনা ২ লাখ টাকা তাকে দেওয়ার জন্য বিভিন্নভাবে চাপ দিতো। এজন্য তার বাবাকে মারপিটও করতো। পরিবারের লোকজন প্রতিবাদ করলে তাদেরও মারপিট করতো। ২০১৪ সালের ২২ জানুয়ারি ভিক্ষা শেষে প্রতিদিনের মতো রাতে দরগায় এসে ঘুমাতে আসে আব্দুল গনি। সেখানে ছেলে টাকার জন্য আবারো চাপ দিতে থাকে বাবাকে। একপর্যায়ে গনিকে হত্যা করা হয়। পরদিন সকালে পরিবারের লোকদের বাবা মারা যাওয়ার খবর জানায়। পরিবারের লোকজন গিয়ে দেখে, আব্দুল গনির দাঁত ভাঙ্গা ও মাথায় হাতে রক্তাক্ত জখম রয়েছে। পরে নিহতের ভাই আব্দুর রহিম বাদী হয়ে তাহেরুল ইসলামসহ অজ্ঞাত ২-৩ জনের নামে কালীগঞ্জ থানায় মামলা করেন। পুলিশ তদন্ত শেষে আসামি তাহেরুল ইসলামের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করে। সাক্ষ্য-প্রমাণে দোষী সাব্যস্ত হলে আদালত আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫ হাজার টাকা জরিমানা করেন।  

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, জুন ২০, ২০১৯
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।