bangla news

‘পরিবহন সেবার জন্য, মানুষকে জিম্মি করার জন্য নয়’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-১৯ ৯:৪৭:৩৭ পিএম
সিলেটে অবস্থানরত বিভিন্ন পেশার মানুষের মানববন্ধন

সিলেটে অবস্থানরত বিভিন্ন পেশার মানুষের মানববন্ধন

সিলেট: সিলেট-সুনামগঞ্জ সড়কে বিআরটিসি বাস চলাচল অব্যাহত রাখতে ও পরিবহন ধর্মঘটের প্রতিবাদে মানববন্ধন করেছেন সিলেটে অবস্থানরত বিভিন্ন পেশার মানুষ।

বুধবার (১৯ জুন) বিকেলে নগরের চৌহাট্টায় কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।
 
মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী বলেন, পরিবহন মানুষের সেবার জন্য, জিম্মি করার জন্য নয়। মানুষকে আর ধর্মঘটের হুমকি দেবেন না। হুমকি দিয়ে লাভ নেই। এখন বাংলাদেশের মানুষ অনেক সচেতন, এসব তোয়াক্কা করে না।
 
তিনি পরিবহন মালিক-শ্রমিকদের উদ্দেশ্যে বলেন, আপনারা কথায় কথায় ধর্মঘটের ডাক দেবেন না। মানুষকে জিম্মি করতে চাইলে জনবিস্ফোরণ ঘটতে পারে। 

ফলে ২৪ জুনের অবরোধ কর্মসূচি প্রত্যাহার করে আলোচনায় বসার আহ্বান জানান তিনি।
 
শফিকুর রহমান চৌধুরী আরো বলেন, ভালো সেবা নিয়ে আসুন। বিআরটিসির সঙ্গে পাল্লা দিতে যুগোপযোগী যানবাহন রাস্তায় নামান। প্রতিযোগিতা করে সেবা দিন। তবেই মানুষের কাছে সমাদৃত হবে।
 
সাংস্কৃতিক ব্যক্তিত্ব ব্যারিস্টার আরশ আলীর সভাপতিত্বে ও নাট্য সংগঠক রজত কান্তি গুপ্তের পরিচালনায় মানববন্ধনে সংহতি প্রকাশ করে সিলেট সিটি করপোরেশনের কাউন্সিলর ও মহানগর আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক আজাদুর রহমান, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার সুব্রত চক্রবর্তী জুয়েল, সময় টিভির ব্যুরো প্রধান ইকরামুল কবির, সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শাহ দিদার আলম নবেল, সিলেট-সুনামগঞ্জ মহাসড়ক যাত্রী কল্যাণ পরিষদের সমন্বয়ক অ্যাডভোকেট রাজ উদ্দিন, জেলা গণতন্ত্রী পার্টির সভাপতি মো. আরিফ মিয়া, জেলা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সিকান্দর আলী।
 
অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- সিপিবি নেতা নিরঞ্জন দাস খোকন, নগর আওয়ামী লীগের তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক তপন মিত্র, বিএনপি নেতা উজ্জ্বল রঞ্জন চন্দ, সিলেট বিভাগ গণদাবি পরিষদের সাধারণ সম্পাদক অধ্যাপক শফিকুর রহমান, রবীন্দ্র সংগীত শিল্পী রানা কুমার সিনহা, সম্মিলিত সাংস্কৃতিক জোট সিলেটের সভাপতি আমিনুল ইসলাম লিটন, সম্মিলিত নাট্য পরিষদের সভাপতি মিশফাক আহমদ চৌধুরী মিশু, সম্মিলিত সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় প্রতিনিধি শামসুল আলম সেলিম, ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটির সভাপতি মামুন হাসান, বাপা সিলেটের সাধারণ সম্পাদক আব্দুল করিম কিম প্রমুখ।
 
মানববন্ধনে বক্তারা বলেন, বিআরটিসির বাস জনগণের সম্পদ। জনগণের স্বার্থে এই বাস রাস্তায় নামানো হয়েছে, তাতে বাধা দেওয়ার অধিকার কারোরই নেই। অথচ কতিপয় স্বার্থান্বেষী মালিক-শ্রমিক নিরীহ যাত্রীদের জিম্মি করে রেখেছে। 

বক্তারা যাত্রীদের সঙ্গে বাস চালক-সহকারীদের দুর্ব্যবহার বন্ধ করা ও যাত্রীসেবার মান উন্নয়নের দাবি জানান।
 
বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, জুন ১৯, ২০১৯
এনইউ/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-06-19 21:47:37