ঢাকা, সোমবার, ৪ ভাদ্র ১৪২৬, ১৯ আগস্ট ২০১৯
bangla news

সেবা বাড়াতে নতুন বিভাগ খোলা হচ্ছে রাসিকে: মেয়র লিটন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-১৯ ৯:২৫:৫৪ পিএম
সাধারণ সভা, ছবি: বাংলানিউজ

সাধারণ সভা, ছবি: বাংলানিউজ

রাজশাহী: রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, নাগরিক সেবা বাড়াতে রাসিকে কয়েকটি নতুন বিভাগ ও শাখা খোলা হচ্ছে। সিটি করপোরেশনের কার্যক্রমকে যুগোপযোগী করার লক্ষ্যে এ উদ্যোগ নেওয়া হয়েছে।

বুধবার (১৯ জুন) বিকেলে নগর ভবনের সিটি হল সভাকক্ষে রাজশাহী সিটি করপোরেশন পরিষদের চতুর্থ সাধারণ সভায় (মুলতবি সভা) এসব কথা বলেন মেয়র।

সভায় সভাপতির বক্তব্যে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, নাগরিক সেবার বৃহৎ প্রতিষ্ঠান রাসিক। মহানগরবাসীও অনেক কিছু প্রত্যাশা করে করপোরেশনের কাছ থেকে। যুগোপযোগী সেবা দেওয়ার লক্ষ্যে সিটি করপোরেশনের আরও কয়েকটি বিভাগ ও শাখা খোলার উদ্যোগ নেওয়া হয়েছে।

সাধারণ সভায় সিটি করপোরেশনের ইজিবাইক ও অটোরিকশা চলাচল নিয়ন্ত্রণ, একমুখী যান চলাচল ও পথচারী সড়ক চালু, ফুটপাতে ভ্যানগাড়িতে ব্যবসা পরিচালনা সংক্রান্ত নীতিমালা, উচ্ছেদ অভিযান কার্যক্রম, ট্যাক্সেশন রুলস-১৯৮৬ বিধি ৩৪ এর আলোকে হোল্ডিং ট্যাক্স আদায় আরও গতিশীল করার লক্ষ্যে বাৎসরিক কর ত্রৈমাসিক কিস্তির পরিবর্তে ১২ কিস্তিতে (প্রতি মাসে) আদায়সহ আরও বিভিন্ন বিষয়ে আলোচনা ও সিদ্ধান্ত দেওয়া হয়।

সাধারণ সভায় প্যানেল মেয়র-১ সরিফুল ইসলাম বাবু, ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা ও সচিব রেজাউল করিম, প্রধান প্রকৌশলী আশরাফুল হকসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, জুন ১৯, ২০১৯
এসএস/ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-06-19 21:25:54