ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বয়স্ক ভাতার কার্ড পেলেন প্রায় শতবর্ষী বাছিরন

উপজেলা করসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৫ ঘণ্টা, জুন ২০, ২০১৯
বয়স্ক ভাতার কার্ড পেলেন প্রায় শতবর্ষী বাছিরন বয়স্ক ভাতার কার্ড পেলেন বাছিরন। ছবি: বাংলানিউজ

মধুপুর (টাঙ্গাইল): বয়স্ক ভাতার কার্ড পেয়েছেন টাঙ্গাইলের মধুপুর উপজেলার কুড়াগাছার প্রায় শতবর্ষী বাছিরন।

মঙ্গলবার (১৮ জুন) দুপুরে মধুপুর উপজেলা সমাজসেবা কর্মকর্তা শামীমা নাসরিন নিজ উদ্যোগে তার কার্যালয়ে বাছিরনের উপস্থিতিতে কার্ড পাওয়ার আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছেন।  

ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য নাজিরুল ইসলাম রোমান বিষয়টি নিশ্চিত করে জানান, বয়ো বৃদ্ধা বাছিরনকে ইউনিয়ন পরিষদ কার্যালয়ে গত সোমবার নিয়ে আসা হয়।

ওইদিন তার কার্ড পাওয়ার সব ধরনের  উদ্যোগ নেয়া হয়। এদিকে সামাজিক যোগাযোগ (ফেসবুক) ও গণমাধ্যমের মাধ্যমে অবগত হয়ে সমাজসেবা কর্মকর্তা অসহায়  বাছিরনকে রাষ্ট্রের সামাজিক নিরাপত্তার আওতায় বয়স্ক ভাতা পাইয়ে দেয়ার উদ্যোগ নেন।  

ইউপি সদস্য আরও জানান, ভবিষ্যতে ইউনিয়ন পরিষদের আওতাভুক্ত সকল প্রকার সুযোগ সুবিধা অগ্রাধিকার ভিত্তিতে এই অসহায় বৃদ্ধা পাবেন।
সমাজসেবা কর্মকর্তা শামীমা নাসরিন জানান, সামাজিক যোগাযোগ ও গণমাধ্যমের মাধ্যমে বিষয়টি অবগত হয়ে বয়স্ক বাছিরনের হাতে বয়স্ক ভাতার কার্ড তুলে দেয়ার ব্যবস্থা করা হয়েছে। জাতীয় পরিচয়পত্র হারিয়ে যাওয়ায় তার জন্ম নিবন্ধন সনদ আনতে বলা হয়েছে। কিছু কাগজ প্রস্তুতের পর আগামীকাল পরশুই বাছিরন বয়স্ক ভাতার চলমান মাসের অর্থ উত্তোলন করতে পারবেন বলেও নিশ্চিত করেন।

বয়স্ক ভাতা কার্ড প্রদানের সময় সংশ্লিষ্ট ইউনিয়নের ইউপি সদস্য নাজিরুল ইসলাম, সমাজসেবক এনামুল হক জুয়েল উপস্থিত ছিলেন।

মঙ্গলবার সকালে নিউজ পোর্টাল বাংলানিউজটোয়েন্টিফোর.কমে ‘ বয়স্ক ভাতা জোটে না প্রায় শতবর্ষী বাছিরনের’ এই শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়।  

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, জুন ১৯, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।