ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

প্রশাসনিক স্বচ্ছতা বাড়াতে আইসিটির ব্যবহার বাড়ান

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৮ ঘণ্টা, জুন ১৯, ২০১৯
প্রশাসনিক স্বচ্ছতা বাড়াতে আইসিটির ব্যবহার বাড়ান ২০১৯-২০ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি সই অনুষ্ঠানে বক্তব্য রাখছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন

ঢাকা: জনসেবা নিশ্চিতকরণে প্রশাসনিক স্বচ্ছতা বাড়াতে তথ্য-প্রযুক্তির ব্যবহার বাড়ানোর উপর গুরুত্বারোপ করেছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

বুধবার (১৯ জুন) জনপ্রশাসন মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে জনপ্রশাসন মন্ত্রণালয় এবং সংযুক্ত দপ্তর ও সংস্থার মধ্যে ২০১৯-২০ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি সই অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা জানান।
 
প্রতিমন্ত্রী বলেন, জনগণের কাছে সরকারের জবাবদিহিতা নিশ্চিতকরণে বার্ষিক কর্মসম্পাদন চুক্তির ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

বার্ষিক কর্মসম্পাদন চুক্তির মাধ্যমে প্রাতিষ্ঠানিক স্বচ্ছতা বাড়ে। তাই জনপ্রশাসনকে আরো গতিশীল ও জবাবদিহিমূলক করতে এই চুক্তির ভূমিকা অপরিহার্য।
 
তিনি আরো বলেন, দেশের নাগরিকরা যদি তাদের অধিকার সম্পর্কে সচেতন হয় তাহলে রাষ্ট্রের কাছ থেকে প্রাপ্য সেবা সম্পর্কে অবগত থাকে। ফলে প্রজাতন্ত্রের কর্মচারীদেরও দ্বায়িত্ব ও জবাবদিহিতা বাড়ে। তাই সব পর্যায়ে সুশাসন ও জনসেবা নিশ্চিতকরণে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।
 
এসময় তিনি বার্ষিক কর্মসম্পাদন চুক্তি বাস্তবায়নে সবাইকে আন্তরিকভাবে কাজ করার আহ্বান জানান।
 
জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব ফয়েজ আহম্মদ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। এসময় জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিভিন্ন দপ্তর প্রধানসহ মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
 
বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, জুন ১৯, ২০১৯
এমআইএইচ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।