ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নওগাঁয় জাল টাকার মেশিনসহ প্রতারক আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৫ ঘণ্টা, জুন ১৯, ২০১৯
নওগাঁয় জাল টাকার মেশিনসহ প্রতারক আটক

নওগাঁ: নওগাঁ শহরের মেরীগোল্ড পাড়া মহল্লা থেকে জাল টাকা তৈরির মেশিনসহ শাহীন আলম (৩৫) নামে এক প্রতারকে আটক করেছে পুলিশ। এসময় দুই লাখ ৩২ হাজার টাকার জাল নোট জব্দ করা হয়েছে।

আটক শাহীন জয়পুরহাট জেলার আক্কেলপুর থানার গোপীনাথপুর গ্রামের বাসিন্দা। তিনি বেশ কিছুদিন ধরে নওগাঁ মেরীগোল্ড পাড়া মহল্লায় আশরাফ আলীর বাসায় ভাড়ায় থাকেন।

সেখানেই জাল নোট তৈরি করে আসছিলেন তিনি।

বুধবার (২০ জুন ) দুপুরে নওগাঁর পুলিশ সুপার (এসপি) ইকবাল হোসেন সংবাদ সম্মেলন করে এসব তথ্য জানান এসময় উপস্থিত ছিলেন সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহরাওয়ার্দী হোসেনসহ অন্যান্য কর্মকর্তারা।

পুলিশ সুপার বলেন, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার (১৮ জুন) সন্ধ্যায় সদর থানার ওসি সোহরাওয়ার্দীর নেতৃত্বে এসআই নাজমূল জান্নাত শাহ, এসআই জালাল, এসআই আনাম, এএসআই মালেক সঙ্গীয় ফোর্স শহরের পার নওগাঁ বৌবাজার এলাকায় অভিযান চালায়। এসময় জাল নোটসহ শাহীনকে আটক করা হয়। পরে জিজ্ঞাসাবাদে তার দেওয়া তথ্যের ভিত্তিতে আটক শাহীনের বাড়িতে অভিযান চালানো হয়। সেখানে জাল টাকার নোট তৈরির মেশিন- কম্পিউটার, প্রিন্টার ও স্ক্যানারসহ অন্যান্য সরঞ্জামাদি জব্দ করা হয়।

আটক শাহীনের বাড়ি থেকে ১০০ ও  ৫০০ টাকার মোট দুই লাখ ৩২ হাজার টাকার জাল নোট জব্দ করা হয়েছে। আটকের পর শাহীন জাল টাকা তৈরির কথা পুলিশের কাছে স্বীকার করেছে। এ বিষয়ে নওগাঁ সদর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে বলেও জানান পুলিশের এ ঊর্ধ্বতন কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, জুন ১৯, ২০১৯
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।