ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

এমপিকে হত্যার হুমকি, ব্যবসায়ীকে ফাঁসানোর চেষ্টা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৫ ঘণ্টা, জুন ১৯, ২০১৯
এমপিকে হত্যার হুমকি, ব্যবসায়ীকে ফাঁসানোর চেষ্টা 

মৌলভীবাজার: মৌলভীবাজার-৪ (কমলগঞ্জ-শ্রীমঙ্গল) আসনের সংসদ সদস্য উপাধ্যক্ষ ড. আব্দুস শহীদকে হত্যার ষড়যন্ত্র করা হচ্ছে। এমন এক সতর্কবার্তার উড়োচিঠিতে তাজুল ইসলাম লুলু নামে এক ব্যবসায়ীকে ফাঁসানোর চেষ্টা করা হয়েছে। 

এ ব্যাপারে বুধবার (১৯ জুন) বেলা সাড়ে ১১টার দিকে মৌলভীবাজার প্রেসক্লাবে ওই ব্যবসায়ী সংবাদ সম্মেলন করে এ অভিযোগ করেন।

তিনি বলে, চিঠিতে বলা হয়েছে তিনি নাকি সংসদ সদস্য আব্দুস শহীদকে হত্যার ষড়যন্ত্র করছেন।

যা সম্পূর্ণ মিথ্যা ও ষড়যন্ত্রমূলকভাবে তাকে ফাঁসানোর চেষ্টা করা হয়েছে।

জানা যায়, গত ১৫ জুন ডাকযোগে আব্দুস শহীদের ঠিকানায় একটি চিঠি আসে। যাতে প্রেরক হিসেবে সুজন আহমদ, কদমতলী সিলেট লেখা রয়েছে। সেই চিঠিতে বলা হয় “উপাধ্যক্ষ আব্দুস শহীদ এমপি হত্যার ষড়যন্ত্র করা হচ্ছে। এই হত্যার পরিকল্পনা করা হচ্ছে মৌলভীবাজার শহরের কুসুমবাগ এলাকার হিজামা ও রুকিয়া সেন্টার থেকে। ষড়যন্ত্রকারী আইএসআইয়ের মৌলভীবাজারের জেলা সমন্বয়ক তাজুল ইসলাম লুলু”।

তাজুল ইসলাম লুলু বলেন, আমার পূর্বের কোনো শত্রু আমাকে ফাঁসানোর চেষ্টা করছে। এধরনের নিকৃষ্ট কর্মকাণ্ডের সঙ্গে আমার বা আমার পরিবারের কোনো সম্পর্ক কখনও ছিলনা ও বর্তমানেও নেই। আমি একজন সাধারণ ধর্মপ্রাণ মুসলমান।

‘কিন্তু চিঠির ভেতরে আমার নাম ব্যবহার করে একজন সংসদ সদস্যকে হত্যার হুমকি দেওয়ার পর আমি সামাজিকভাবে ও আইনগতভাবে ভোগান্তির শিকার হচ্ছি। পুলিশ ও গোয়েন্দা সংস্থা আমাকে নানাভাবে জিজ্ঞাসাবাদ করে স্বাভাবিক জীবনযাত্রা ব্যাহত করছে। এতে করে আমি ও আমার পরিবার মানসিকভাবে ভেঙে পড়ছি। ’

তিনি আরও বলেন, এক ব্যক্তি হত্যার ষড়যন্ত্রের বিষয়টি জানার পর তিনি হাতে লিখে ডাক বিভাগের মাধ্যমে চিঠি না পাঠিয়ে মোবাইল ফোনে অথবা সরাসরি সংসদ সদস্যকে ষড়যন্ত্রের বিষয়টি জানাতে পারতেন। কিন্তু তা না করে দূর থেকে চিঠি পাঠানোর মানে আমার নাম সেখানে উল্লেখ্য করে আমাকে ফাঁসানো। আব্দুস শহীদ আমার এলাকার কৃতি সন্তান। তিনি আমাদের গর্বের অংশ। তাকে ও আমাকে জড়িয়ে এ ষড়যন্ত্রের তীব্র প্রতিবাদ জানাচ্ছি।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, জুন ১৯, ২০১৯
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।