ঢাকা, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪২৬, ১৮ জুলাই ২০১৯
bangla news

নিষিদ্ধ পণ্য বিক্রির অপরাধে ২ প্রতিষ্ঠানকে জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-১৯ ৫:৩৩:২৩ এএম
অভিযানে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ পরিচালক আফরোজা রহমানসহ অন্যরা।

অভিযানে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ পরিচালক আফরোজা রহমানসহ অন্যরা।

ঢাকা: হাইকোর্টের আদেশে বিক্রির জন্য নিষিদ্ধ ঘোষিত পণ্য বিক্রির অপরাধে দুই প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। রাজধানীর সেগুনবাগিচা কাঁচাবাজারের দুইটি দোকানে নিষিদ্ধ ঘোষিত বাঘা বাড়ির স্পেশাল ঘি বিক্রি করার প্রতিষ্ঠানগুলোকে এই জরিমানা করে

মঙ্গলবার (১৮ জুন) জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ পরিচালক মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ারের সার্বিক তত্ত্বাবধানে সহকারী পরিচালক মাসুম আরেফিন এবং আফরোজা রহমান এই অভিযানের নেতৃত্ব দেন। এসময় নিষিদ্ধ ঘোষিত পণ্য বিক্রি হচ্ছে কিনা তা তদারকিতে হাতিরপুল এবং সেগুনবাগিচা বাজারে অভিযান চালায় দল। হাতিরপুল বাজারে নিষিদ্ধ ঘোষিত পণ্য বিক্রি না হলেও সেগুনবাগিচা বাজারের দুইটি দোকানে নিষিদ্ধ ঘি বিক্রি হতে দেখেন বাজার মনিটরিং দল।

বাজারের মামা ভাগনা জেনারেল স্টোর ও গাজী জেনারেল স্টোরে ওই ঘি বিক্রি হচ্ছিলো। এই অপরাধে প্রতিষ্ঠান দুইটিকে ১০ হাজার করে মোট ২০ হাজার টাকা জরিমানা করা হয়। একই সঙ্গে পণ্যের মোড়কে সর্বোচ্চ খুচরা মূল্য (এমআরপি) লেখা না থাকার অপরাধে বাজারের দুইটি দোকানকে পাঁচ হাজার করে মোট ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়াও হাতিরপুল কাঁচা বাজারে পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে সতর্কতামূলক নয়টি প্রতিষ্ঠানকে ৫০০ টাকা করে চার হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়।

এবিষয়ে সহকারী পরিচালক মাসুম আরেফিন বলেন, একটি বাজারে আমরা নিষিদ্ধ ঘোষিত পণ্যগুলোর মধ্যে কোনোটিই বিক্রি হতে দেখিনি। এটা ভালো এবং ইতিবাচক দিক। তবে আরেকটি বাজারে সেসব পণ্যের একটি বিক্রি হতে দেখেছি। এর মানে হচ্ছে ব্যবসায়ীরা সচেতন হচ্ছেন এবং আইনের প্রতি শ্রদ্ধাশীল হচ্ছেন। বাকি যারা আছেন তারাও যদি আইন মেনে চলেন তাহলে দেশের মানুষেরা উপকৃত হবেন। আর যারা মানছেন না তাদের আমরা আইনের আওতায় আনছি। 

বাংলাদেশ সময়: ০৫২৯ ঘণ্টা, জুন ১৯, ২০১৯
এসএইচএস/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   ভ্রাম্যমাণ আদালত
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-06-19 05:33:23