bangla news

দেয়াল-গাছে বিজ্ঞাপন দিলেই জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-১৯ ৩:২৬:১৮ এএম
বক্তব্য রাখছেন ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম।

বক্তব্য রাখছেন ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম।

ঢাকা: দেয়ালে লিখলে অথবা গাছে বিজ্ঞাপন লাগালেই জরিমানা করার ঘোষণা দিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।

দেয়ালে লেখা এবং গাছে বিজ্ঞাপন দেওয়া প্রতিষ্ঠানের বিরুদ্ধেও আইনি পদক্ষেপ নেওয়া হবে বলে জানান তিনি।

মঙ্গলবার (১৮ জুন) রাজধানীর কৃষিবিদ ইন্সটিটিউটে অনুষ্ঠিত এক শিশু ও যুব সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন আতিক।

বেসরকারি সংস্থা সেভ দ্যা চিলড্রেন, বাংলাদেশ ইনস্টিটিউশন অব প্লানার্স এবং সিঅ্যান্ডএ ফাউন্ডেশন যৌথভাবে এ সম্মেলনের আয়োজন করে।

এসময় ডিএনসিসি মেয়র বলেন, আমরা পরিষ্কার পরিচ্ছন্ন নগরী গড়ে তুলতে চাই। এর বাধা হিসেবে যারা দেয়ালে কেউ কিছু লিখবে বা গাছে পেরেক মেরে বিজ্ঞাপন দেবে ওই প্রতিষ্ঠানকে জরিমানা করা হবে। এরইমধ্যে ডিএনসিসির সংশ্লিষ্ট বিভাগ ও কর্মকর্তাদের এ ব্যাপারে নির্দেশনা দেওয়া হয়েছে। শিশুবান্ধব নগরী গড়তে নগর অ্যাপের ‘ফলো মি’ অপশনের মাধ্যমে প্রতিটি নাগরিকের নিরাপত্তা নিশ্চিত করা হবে। পাশাপাশি আগারগাঁওয়ে পৃথক সাইকেল লেনসহ সড়ক করা হবে।

বিজ্ঞাপনের অভিযোগ সিটি করপোরেশনকে জানাতে শিশুদের এগিয়ে আসার আহ্বান জানান ডিএনসিসি মেয়র।

তিনি বলেন, তোমরা প্রতিবাদ করো। এখন থেকে গাছের মধ্যে যদি কোনো সাইনবোর্ড থাকে, সেই সাইনবোর্ডের ছবি তুলে সিটি করপোরেশনে পাঠিয়ে দাও। যারা বিজ্ঞাপন দেবে তাদের জরিমানা করা হবে।

সম্মেলনে আরও উপস্থিত ছিলেন পরিকল্পনাবিদ ইকবাল হাবিব, বিআইপি'র সাধারণ সম্পাদক ড. মুহাম্মদ আদিল খান প্রমুখ।

বাংলাদেশ সময়: ০৩২২ ঘণ্টা, জুন ১৯, ২০১৯
এসএইচএস/এএটি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-06-19 03:26:18