ঢাকা, বুধবার, ৯ শ্রাবণ ১৪২৬, ২৪ জুলাই ২০১৯
bangla news

৪র্থ দিনেও সমাধান হয়নি ঝালকাঠি-বরিশাল রুটে বাস চলাচল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-১৮ ৯:১৩:৪৩ পিএম
ঝালকাঠি

ঝালকাঠি

ঝালকাঠি: চতুর্থদিনেও সমাধানের মুখ দেখেনি ঝালকাঠি-বরিশাল রুটে বাস চলাচল।

মঙ্গলবার (১৮ জুন) চালককে মারধরের অভিযোগে ঝালকাঠি থেকে সরাসরি বরিশালের রুপাতলী বাসস্ট্যান্ডে বাস চলাচল বন্ধ রয়েছে।  

তবে জেলার অভ্যন্তরীণ রুটে গত রোববার (১৬ জুন) সকাল থেকেই বাস চলাচল স্বাভাবিক রেখেছে ঝালকাঠি জেলা বাস মালিক ও শ্রমিক সমিতি। 

এরই ধারাবাহিকতায় বরিশাল মালিক সমিতির কোনো বাস তাদের জেলায় ঢুকতে দেওয়া হচ্ছে না। পাশাপাশি বরিশাল নগরের রুপাতলী বাসস্ট্যান্ডেও ঝালকাঠি বাস মালিক সমিতির কোনো বাস আসছে না।

বিষয়টি নিশ্চিত করে ঝালকাঠি আন্তঃজেলা বাস ও মিনিবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক বাহাদুর চৌধুরী বাংলানিউজকে জানান, যাত্রীদের ভোগান্তির কথা চিন্তা করে গত ১৬ জুন সকাল থেকে বরিশাল নগরের শেষপ্রান্ত ও ঝালকাঠি জেলার শুরু অর্থাৎ কালিজিরা ব্রিজ সংলগ্ন রায়াপুর এলাকা থেকে বাস চলাচল শুরু করা হয়েছে। যেখান থেকে শুধু ঝালকাঠির বাসগুলো চলাচল করছে। তবে বরিশাল মালিক সমিতির সঙ্গে চালককে মারধরের বিষয়টি নিয়ে সমাধান না হওয়ায় তাদের কোনো বাস ঝালকাঠিতে ঢুকতে দেওয়া হচ্ছে না।

তিনি বলেন, বিষয়টি সমাধান না হওয়া পর্যন্ত এ সিদ্ধান্ত বলবৎ থাকবে।  আর সমাধান হলে পূর্বের ন্যায় বরিশালের রুপাতলী বাসস্ট্যান্ড থেকে বরিশাল-ঝালকাঠি, পিরোজপুরসহ সবরুটে স্বাভাবিক নিয়মে বাস চলাচল করবে।

ঝালকাঠি জেলা বাস মালিক সমিতির যুগ্ম-সাধারণ সম্পাদক নাসির উদ্দিন আহমেদ জানান, ঝালকাঠি জেলা বাস মালিক সমিতির বাস এতোদিন সরাসরি বরিশালে রুপাতলী বাস টার্মিনাল ব্যবহার করতো কিন্তু গত ১৫ জুন রুপাতলী বাস টার্মিনালে নির্ধারিত ফি’র চেয়ে অতিরিক্ত ফি আদায়ের প্রতিবাদ করায় ঝালকাঠি সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের চালক মিলনকে মারধর করার পর রুপাতলী (বলিশাল) বাস মালিক সমিতি অন্যয়ভাবে ঝালকাঠি বাস মালিক সমিতির সব বাস বের করে দেয়। পরে অস্থায়ীভাবে ঝালকাঠি বাস মালিক সমিতি নিজেদের জেলার অংশে নিজস্ব জায়গায় রায়াপুরের ঝালকাঠি নৌবাহিনীর ফরোয়ার্ড বেসয়ের সম্মুখে দক্ষিণাঞ্চলের সাতটি রুট বাদ দিয়ে নিজেদের রুটে বাস চলাচল করছে।

নাসির উদ্দিন আহমেদ আরো জানান, বরিশাল বাস মালিক সমিতি সবসময় ঝালকাঠি বাস মালিক সমিতিকে তুচ্ছভাবে দেখে বিভিন্ন ভাবে হয়রানি করে যা অত্যন্ত দুঃখজনক বটে। এ ব্যাপারে প্রশাসনের নিরপেক্ষ হস্তক্ষেপ কামনা করেন ভুক্তভোগী যাত্রী সাধারণ। 

এদিকে রায়াপুর থেকে বাস চলাচল শুরু হওয়ায় ঝালকাঠিগামী যাত্রীদের বাড়তি প্রায় দেড়কিলোমিটার পথ রুপাতলী থেকে বিকল্পভাবে যেতে হচ্ছে।

উল্লেখ্য ঈদের আগে বরিশাল মালিক সমিতি স্ট্যান্ডে চাঁদার পরিমাণ কয়েকগুণ বাড়ায়। যা দিতে অপারগতা প্রকাশ করে ঝালকাঠির বাসের চালক ও শ্রমিকরা। ধারাবাহিকতায় শনিবার সকালে ঝালকাঠির বাসের চালক মিলনকে মারধর করে বরিশালের শ্রমিকরা। তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তিও করা হয়েছে। তবে এ ঘটনার বিচার না হওয়া পর্যন্ত শ্রমিকরা ঝালকাঠির অভ্যন্তরীণ সব রুটে তাৎক্ষণিক বাস চলাচল বন্ধ করে দেয়। পাশাপাশি ঝালকাঠির সড়কপথ হয়ে বরিশাল মালিক সমিতির বাস চলাচলও বন্ধ করে দেয়।

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, জুন ১৮, ২০১৯
এমএস/আরআইএস/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-06-18 21:13:43