ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নদী ভরাটের অপরাধে সোনারগাঁয় ২১ শ্রমিকের সাজা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩১ ঘণ্টা, জুন ১৮, ২০১৯
নদী ভরাটের অপরাধে সোনারগাঁয় ২১ শ্রমিকের সাজা ভরাট হচ্ছে নদী

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে নদী ভরাটের অপরাধে ২১ শ্রমিককে সাজা দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (১৮ জুন) সোনারগাঁ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাজমুল হোসেন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে প্রত্যেক শ্রমিককে ছয় মাস করে বিনাশ্রম কারাদণ্ড দেন।

এর আগে সোমবার (১৭ জুন) সোনারগাঁয়ে মেঘনা নদীর চর রমজান সোনাউল্লাহ মৌজার সরকারি ১৩ একর জমিতে ড্রেজার দিয়ে অবৈধভাবে নদী ভরাটের অভিযোগে তাদের আটক করে পুলিশ।

 

জানা যায়, আনলিমা পেট্রোলিয়াম নামে একটি বেসরকারি প্রতিষ্ঠান মুন্সিগঞ্জ জেলার গজারিয়া উপজেলার চরবেতাগি এলাকায় পাওয়ার স্টেশন নির্মাণের জন্য সরকারের কাছ থেকে জমি লিজ পায়। তারা লিজ পাওয়া জমিতে বালু ভরাট না করে সোনারগাঁ উপজেলার মেঘনা শিল্পাঞ্চল এলাকার চর রমজান সোনাউল্লাহ মৌজার সরকারি ১৩ একর জমিতে বালু ভরাট শুরু করে।  

প্রতিষ্ঠানটির পক্ষে মেসার্স শাহ জালাল ট্রেডিং নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান সরকারি জমিতে গত কয়েকদিন ধরে এ বালু ভরাটের কাজ করছিল। খবর পেয়ে সোনারগাঁ উপজেলা প্রশাসন পুলিশের সহযোগিতায় অভিযান চালিয়ে ২১ ড্রেজার শ্রমিককে আটক করে।  

সোনারগাঁ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাজমুল হোসেন বলেন, উপজেলার মেঘনা শিল্পাঞ্চল এলাকার চর রমজান সোনারউল্লাহ মৌজার সরকারি ১৩ একর জমিতে অবৈধভাবে ড্রেজার দিয়ে বালু ভরাটের অভিযোগে আটক ২১ শ্রমিককে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ১৫(১) ধারায় প্রত্যেককে ছয় মাস করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৫১ ঘণ্টা, জুন ১৮, ২০১৯
এইচএডি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।