ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘জিয়া স্বাধীনতার ঘোষক’ প্রমাণ দিতে পারলে পদত্যাগ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫১ ঘণ্টা, জুন ১৮, ২০১৯
‘জিয়া স্বাধীনতার ঘোষক’ প্রমাণ দিতে পারলে পদত্যাগ জাতীয় সংসদের অধিবেশন কক্ষ ও সংসদ সদস্য আব্দুল মান্নান

জাতীয় সংসদ ভবন থেকে: বিএনপির সদস্যরা জিয়াউর রহমানকে স্বাধীনতার ঘোষক বলেন। জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা দিয়েছেন এর প্রমাণ দিতে পারলে সংসদ থেকে পদত্যাগ করার ঘোষণা দিয়েছেন সরকারি দল আওয়ামী লীগের সংসদ সদস্য আব্দুল মান্নান।

তিনি বলেন, এই সংসদে বিএনপির সদস্যরা জিয়াউর রহমানকে স্বাধীনতার ঘোষক বলে দাবি করেছেন। বিএনপির ছয়জন সংসদ সদস্য আছেন।

ওনারা সবাই বক্তৃতা শুরুই করেছেন স্বাধীনতার ঘোষক একজন ব্যক্তির নাম নিয়ে। বিএনপির যারা এ দাবি করেন ‘জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষক’ তারা কেউ এর প্রমাণ দিতে পারলে আমি সংসদ থেকে পদত্যাগ করবো।  

আব্দুল মান্নান মঙ্গলবার (১৮ জুন) জাতীয় সংসদে ২০১৯-২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের উপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে একথা বলেন। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে এ অধিবেশন অনুষ্ঠিত হয়।  

আব্দুল মান্নান বলেন, বিএনপির নেতারা খালেদা জিয়ার মুক্তি চান। মুক্তি চাইতেই পারেন, মুক্তি কি এই সংসদ দেবে নাকি সরকার দেবে। এটা তো আদালতের বিষয়। কিন্তু কী কারণে খালেদা জিযা জেলে গেছেন সেটা দেশের সবাই জানেন। যে নেতৃত্ব দিয়ে বিএনপি চলছে এই নেতৃত্ব দিয়ে হবে না। এই নেতৃত্ব দিয়ে বিএনপি টিকে থাকবে না। এগুলো বদলান। মুক্তিযুদ্ধের পক্ষের কোনো মানুষকে যদি বিএনপির নেতৃত্বে সম্পৃক্ত করতে পারেন, যাদের প্রতি মানুষের বিশ্বাস আছে, আস্থা আছে তাহলে দল টিকে থাকার পথ খুঁজে পাবে।

‘বিএনপির আরেকজন ভারপ্রাপ্ত চেয়ারম্যান (তারেক রহমান) লন্ডনে বসে আছেন। দুর্নীতির দায়ে আদালতে যার সাজা হয়েছে। নেতাগিরি করতে হলে দেশে আসতে বলেন, কোর্টকে ফেস করতে বলেন। এরকম অভিযুক্ত ব্যক্তিদের নিয়ে দলের নেতা বানালে তাদের সেই দল চালানোর দিন শেষ হয়ে গেছে।  

বাজেট সম্পর্কে আব্দুল মান্নান বলেন, এই বাজেট জনকল্যাণমুখী বাজেট। দেশের ইতিহাসে সর্ববৃহৎ বাজেট। দেশে উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে, এই বাজেট বাস্তবায়নের মাধ্যমে দেশ আরও এগিয়ে যাবে।

বাংলাদেশ সময়: ১৮৪২ ঘণ্টা, জুন ১৮, ২০১৯ 
এসকে/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।