ঢাকা, বুধবার, ১ বৈশাখ ১৪২৮, ১৪ এপ্রিল ২০২১, ০১ রমজান ১৪৪২

জাতীয়

যাত্রী-চালক সেজে সিএনজি অটোরিকশা ছিনতাই, আটক ৬

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪০ ঘণ্টা, জুন ১৮, ২০১৯
যাত্রী-চালক সেজে সিএনজি অটোরিকশা ছিনতাই, আটক ৬

ঢাকা: রাজধানীর দারুস সালাম, ডেমরা ও দক্ষিণখান এলাকায় অভিযান চালিয়ে সিএনজি চালিত অটোরিকশা ছিনতাই চক্রের ছয় সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

সোমবার (১৭ জুন) দুপুরে র‌্যাব-৪ এর কার্যালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।  

জানা যায়, কখনও যাত্রী আবার কখনও চালক সেজে সিএনজি চালিত অটোরিকশা ছিনতাই করে মালিকের কাছ থেকে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নিয়ে আসছিল একটি ছিনতাই চক্র।

রোববার (১৬ জুন) রাত ৮টা থেকে সোমবার সকাল সাড়ে ৫টা পর্যন্ত র‌্যাব-৪ এর একটি দল রাজধানীর দারুস সালাম, ডেমরা ও দক্ষিণখান এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করে। এ সময় তাদের কাছ থেকে একটি অটোরিকশা ও সাতটি মোবাইল ফোন জব্দ করা হয়।

আটক ছয়জন হলেন- মো. হারুন অর রশিদ (২৮), মো. রুহুল আমিন (৩৬), মো. জামাল হোসেন (৬০), মো. সোহেল খাঁ (৪০), ওয়ালী উল্লাহ জয় (২১) ও মো. রশিদ খান (৪৫)।  

প্রাথমিক জিজ্ঞাসাবাদের ভিত্তিতে র‌্যাব জানায়, চক্রটি বিভিন্ন কৌশলে সিএনজি চালিত অটোরিকশা ছিনতাই করে। পরে তা আটকে রেখে মালিকদের কাছ থেকে মোটা অঙ্কের নগদ টাকা আদায় করে থাকে। প্রতিটি অটোরিকশা বাবদ নগদ ৬৫ হাজার থেকে এক লাখ টাকা পর্যন্ত আদায় করে আসছিল চক্রটি।  

র‌্যাব জানায়, চক্রটি কখনও যাত্রী সেজে অটোরিকশা ভাড়া করে। এক পর্যায়ে নির্জন স্থানে নিয়ে চালকে মারধর করে রাস্তার পাশে ফেলে রেখে অটোরিকশা নিয়ে পালিয়ে যায় তারা। আবার কখনও চালককে চা-পানির সঙ্গে নেশাদ্রব্য মিশিয়ে খাওয়ায়। পরে চালক অজ্ঞান হয়ে গেলে চক্রটি চালককে রাস্তার পাশে ফেলে রেখে তার কাছে থাকা মোবাইল ফোন ও নগদ অর্থসহ অটোরিকশা নিয়ে পালিয়ে যায়। পরবর্তীতে চক্রটি দালাল সেজে মালিক ও ছিনতাইকারীর মধ্যস্ততা করার জন্য চালকের ব্যবহৃত মোবাইল ফোন দিয়ে অটোরিকশার মালিকের সঙ্গে যোগাযোগ করে মোটা অঙ্কের টাকা দাবি করে।

এ চক্রের আরেকটি অভিনব কৌশল হচ্ছে- চক্রের সদস্যরাই চালক সেজে মালিকের কাছ থেকে অটোরিকশা ভাড়া নেয়। পরে অটোরিকশা ছিনতাই হয়ে গেছে এ দাবি করে তারা মালিকের কাছ থেকে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নেয়।

আটক ছয়জনের বিরুদ্ধেই আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন বলে জানিয়েছে র‌্যাব।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, জুন ১৭, ২০১৯
এমএমআই/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa