ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শেরপুরে ধর্ষণের দায়ে যুবকের ৩০ বছরের কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৪ ঘণ্টা, জুন ১৮, ২০১৯
শেরপুরে ধর্ষণের দায়ে যুবকের ৩০ বছরের কারাদণ্ড

শেরপুর: বিয়ের প্রলোভন দেখিয়ে এক কিশোরীকে ধর্ষণের দায়ে শেরপুরে মিলন মিয়া (৩৬) নামে এক যুবকের ৩০ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। 

আসামির অনুপস্থিতিতে সোমবার (১৭ জুন) বিকেলে শেরপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. আখতারুজ্জামান এ রায় দেন।  

রায়ে ধর্ষণের ফলে জন্ম নেওয়া কন্যা সন্তানের ভরণ-পোষণের জন্য ধর্ষক মিলনকে একলাখ টাকা অর্থদণ্ডও দিয়েছেন বিচারক।

সাজাপ্রাপ্ত মিলন জেলার সদর উপজেলার গাজীরখামার ইউনিয়নের খরখরিয়া গ্রামের লোকমান হোসেন খোকার ছেলে।  

মামলা ও আদালত সূত্রে জানা যায়, ২০০৪ সালের ১৫ নভেম্বর থেকে শেরপুর সদর উপজেলার গাজীরখামার ইউনিয়নের খরখরিয়া গ্রামে হতদরিদ্র কিশোরীকে বিয়ের প্রলোভন দেখিয়ে চার মাস ধর্ষণ করে প্রতিবেশী বখাটে মিলন। এতে অন্তঃসত্ত্বা হয়ে পড়ে ওই কিশোরী। বিষয়টি জানাজানি হলে ধর্ষককে বিয়ের জন্য বলা হলে তিনি ধর্ষণের কথা অস্বীকার করেন।  

প্রায় সাত মাসের অন্তঃসত্ত্বা অবস্থায় ওই কিশোরী শেরপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মিলনকে একমাত্র আসামি করে একটি মামলা দায়ের করেন। সদর থানায় মামলাটি রেকর্ড হয়। পরে ভিকটিমের ডাক্তারি পরীক্ষাসহ তদন্ত শেষে ২০০৫ সালের ৩১ জুলাই মামলার তদন্ত কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) জ্যোতিষ মজুমদার আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেন। ইতোমধ্যেই মেয়েটি একটি কন্যা সন্তান জন্ম দেয়। মামলার প্রথম থেকেই আসামি মিলন পলাতক থাকায় দীর্ঘ বিচারিক প্রক্রিয়ায় বাদী-ভিকটিমসহ সাতজন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় সোমবার এ রায় দেন বিচারক।  

ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট গোলাম কিবরিয়া বুলু বাংলানিউজকে  রায়ের সত্যতা নিশ্চিত করেছেন।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, জুন ১৭, ২০১৯
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।