ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বগুড়ায় নির্বাচনী প্রচারণায় দু’পক্ষের সংঘর্ষ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫১ ঘণ্টা, জুন ১৭, ২০১৯
বগুড়ায় নির্বাচনী প্রচারণায় দু’পক্ষের সংঘর্ষ

বগুড়া: বগুড়া-৬ (সদর) আসনের উপ-নির্বাচনে বিএনপি ও স্বতন্ত্র প্রার্থীর কর্মী-সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনায় উভয়পক্ষের অন্তত ১২ জন কর্মী-সমর্থক আহত হয়েছেন।

সোমবার (১৭ জুন) দুপুরের দিকে সদর উপজেলার শাখারিয়া ইউনিয়নের পাঁবাড়িয়া গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

 

স্থানীয়রা জানায়, বগুড়া-৬ (সদর) আসনের উপ-নির্বাচনে আপেল মার্কা নিয়ে স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচন করছেন মালয়েশিয়া প্রবাসী যুবদলের সভাপতি মিনহাজ। তার ভাই এখলাস হোসেন সদর উপজেলার শাখারিয়া ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক। ভাই স্বতন্ত্র প্রার্থী হওয়ায় এখলাছসহ স্থানীয় ইউনিয়ন বিএনপির কর্মী-সমর্থকদের একটা অংশ মিনহাজের পক্ষেই নির্বাচনী প্রচারণার কাজ করছেন।

এদিন দুপুরে শাখারিয়া ইউনিয়নের পাঁচবাড়িয়া গ্রামে বিএনপি প্রার্থী গোলাম মোহাম্মদ সিরাজ কর্মী-সমর্থকদের নিয়ে প্রচারণা চালাতে যান। এসময় স্বতন্ত্র প্রার্থী মিনহাজের কর্মী-সমর্থকরাও একইগ্রামে আপেল মার্কার পক্ষে প্রচারণা চালাচ্ছিলেন।

দু’পক্ষের প্রচারণার একপর্যায়ে বিএনপির নির্বাচনী কার্যালয়কে স্বতন্ত্র প্রার্থীর কার্যালয় হিসেবে ব্যবহার করা নিয়ে উভয়পক্ষের কর্মী-সমর্থকদের মধ্যে সংঘর্ষ শুরু হয়। সংঘর্ষ চলাকালে স্বতন্ত্র প্রার্থী মিনহাজের কর্মী-সমর্থকরা ধানের শীষের কর্মী-সমর্থকদের বহরে থাকা দু’টি মাইক্রোবাস ও বেশ কয়েকটি মোটরসাইকেলে ভাঙচুর চালায়।  

অন্যদিকে স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী কার্যালয় ভাঙচুর করেছে বিএনপি প্রার্থীর কর্মী-সমর্থকরা। সে সময় স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী পোস্টারও আগুনে পুড়িয়ে দেয় তারা।

আহত ব্যক্তিদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালগুলোতে ভর্তি করা হয়েছে। সংঘর্ষে বিএনপি কর্মী শ্রমিক দল নেতা আব্দুল্লাহ আল মামুন, ছাত্রদল নেতা সিফাত আল আমিন, আরিফুর রহমান আরিফ ও স্বতন্ত্র প্রার্থীর পক্ষের কর্মী মাসুদ ও সম্রাট গুরুতর আহত হয়।

দু’পক্ষের এ সংঘর্ষের ঘটনায় একপক্ষ অন্য পক্ষকে দায়ী করছে।

স্বতন্ত্র প্রার্থী মিনহাজ বাংলানিউজকে জানান, বিনা কারণে তার নির্বাচনী কার্যালয়ে ভাঙচুর ও পোস্টারে আগুন দিয়েছে ধানের শীষের কর্মী-সমর্থকরা। এতে তার কর্মী-সমর্থকরা বাঁধা দিলে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এতে তিনি নিজেও আহত হন।

অন্যদিকে বগুড়া সদর উপজেলা বিএনপির সভাপতি মাফতুন আহম্মেদ খান রুবেল বাংলানিউজকে জানান, শাখারিয়া ইউনিয়ন বিএনপির কার্যালয়কে স্বতন্ত্র প্রার্থীর কার্যালয় বানানো হয়েছে। বিএনপি কর্মীরা মূলত নিজেদের কার্যালয় ব্যবহারের প্রতিবাদ করতে গেলে স্বতন্ত্র প্রার্থীর কর্মী-সমর্থকরা তাদের ওপর হামলা করে।

সদর থানা পুলিশ পরির্দশক (তদন্ত) রেজাউল করিম বাংলানিউজকে জানান, বিএনপির কার্যালয়কে স্বতন্ত্র প্রার্থীর কার্যালয় বানানো নিয়ে এ সংঘর্ষের ঘটনা ঘটে। বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণেই রয়েছে। এছাড়া ঘটনাস্থলেও বাড়তি পুলিশ মোতায়েন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৫১ ঘণ্টা, জুন ১৭, ২০১৯
এমবিএইচ/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।