ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খুলনায় হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪১ ঘণ্টা, জুন ১৭, ২০১৯
খুলনায় হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন

খুলনা: খুলনার পাইকগাছায় হারুন-অর রশিদ (২২) হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

সাজাপ্রাপ্তরা হলেন- মিজানুর রহমান মন্টু (২৮), আমির সরদার (২৫), মিজানুর রহমান ওরফে চ্যাংরা মিজান (২২), হাসান গাজি (২৪) ও লুৎফর শেখ (৩০)। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

সাজার পাশাপাশি প্রত্যেকের ২০ হাজার টাকা করে জরিমানা ও অনাদায়ে আরো ৬ মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

সোমবার (১৭ জুন) বিকেলে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ইয়ারব হোসেন এ রায় ঘোষণা করেন। মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট এম ইলিয়াছ খান এ তথ্য জানিয়েছেন। পূর্ব শত্রুতার জের ধরে এ হত্যাকাণ্ড ঘটে।

পুলিশ জানায়, ২০০৬ সালের ২৫ ডিসেম্বর রাতে পাইকগাছার খ্রিস্টানপাড়া এলাকা থেকে হারুন-অর রশিদ নিখোঁজ হন। তিনি বন্ধুদের সঙ্গে ওই এলাকায় গান শুনতে গিয়েছিলেন। পরে ২০০৭ সালের ১০ জুন সকালে পাইকগাছার উত্তরপাড়ায় একটি স্কুলের সেফটিক ট্যাংক থেকে তার গলিত মরদেহ উদ্ধার করা হয়। এ ঘটনায় নিহতের মা রিজিয়া বেগম থানায় হত্যা মামলা করেন।  

রিজিয়া বেগম পাইকগাছা উপজেলার ইদ্রিস আলীর স্ত্রী। ওই বছরের ২৭ জুন মামলার তদন্তকারী কর্মকর্তা ও পাইকগাছা থানা পুলিশের উপ-পরিদর্শক আইবুল হক আদালতে অভিযোগপত্র (চার্জসিট) দাখিল করেন। মামলায় ২২ জন সাক্ষীর মধ্যে ১৫ জন সাক্ষ্য দেন।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, জুন ১৭, ২০১৯
এমআরএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।