bangla news

স্বর্ণের আগের দামই বহাল, কমলো ২৩ ক্যারেটে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-১৭ ৬:৩০:৫১ পিএম
স্বর্ণ

স্বর্ণ

ঢাকা: প্রায় সাড়ে চারমাস পর গত ১৩ জুন দেশের বাজারে স্বর্ণের দাম বাড়ানো হলেও তিনদিন পর আবারো সেই আগের দামই বহাল রয়েছে।

গত ১৩ জুন দেশের বাজারে ২৩ ক্যারেটের নতুন স্বর্ণ প্লাটিনামের প্রতিভরি ৬৪ হাজার ১৫২ টাকা ভরি নির্ধারণ করা হলেও ২ হাজার ৩৩৩ টাকা কমিয়ে ৬১ হাজার ৮১৯ টাকা করা হয়েছে।  

সোমবার (১৭ জুন) এক সংবাদ বিজ্ঞপ্তিতে স্বর্ণের আগের দাম বহাল রাখার খবর জানিয়েছে বাংলাদেশ জুয়েলারি সমিতি। মঙ্গলবার (১৮ জুন) থেকে নতুন দামে বিক্রি করা হবে স্বর্ণ।

বাজুস নির্ধারিত মূল্য তালিকায় দেখা গেছে, ২২ ক্যারেটের প্রতিভরি বিক্রি হবে ৫০ হাজার ১৫৫ টাকা। নতুন দাম নির্ধারণ করা হয়েছিলো ৫১ হাজার ৩২২ টাকায়। ২১ ক্যারেটের প্রতিভরি বিক্রি হবে ৪৭ হাজার ৮২২ টাকা। বর্তমানে এ মানের স্বর্ণের দাম রয়েছে ৪৮ হাজার ৯৮৮ টাকা। ১৮ ক্যারেটের স্বর্ণের দাম ধরা হয়েছে ৪২ হাজার ৮০৭ টাকা। সোমবার পর্যন্ত বিক্রি হয়েছে ৪৩ হাজার ৯৭৩ টাকা।
 
তবে দীর্ঘদিন ধরে অপরিবর্তিত রয়েছে সনাতন পদ্ধতিতে প্রতিভরি স্বর্ণের দাম। সনাতন পদ্ধতিতে ভরিপ্রতি দাম রয়েছে ২৭ হাজার ৫৮৫ টাকা। আর প্রতিভরি রূপা বিক্রি হচ্ছে ১ হাজার ৫০ টাকায়।
 
বাজুস সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা বাংলানিউজকে বলেন, আন্তজার্তিক বাজারে স্বর্ণের দাম বাড়ায় দেশের বাজারে দাম বহাল রাখা হয়েছে। পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত এ দামে বিক্রি করার পরামর্শ দেওয়া হয়েছে।
 
বাংলাদেশ সময়: ১৮২৪ ঘণ্টা, জুন ১৭, ২০১৯ 
এসই/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন :   স্বর্ণ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-06-17 18:30:51