bangla news

নারায়ণগঞ্জে ২৫ অবৈধ স্থাপনা উচ্ছেদ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-১৭ ৫:৪৭:৫৬ পিএম
চলছে উচ্ছেদ অভিযান

চলছে উচ্ছেদ অভিযান

নারায়ণগঞ্জ: ফতুল্লার বক্তাবলীর ধলেশ্বরী নদীতে অভিযানে মাহাদী ডকইয়ার্ড, বিসমিল্লাহ ডকইয়ার্ড ও পিংকী ডকইয়ার্ড নামের তিনটি ডকইয়ার্ড, ১২টি ইটভাটার বাঁশের পাইলিং, তেলের পাম্পের বাঁশের পাইলিং, দু’টি পাকা ভবন, ৬টি ইটভাটার মাটির স্তূপসহ প্রায় ২৫টি কাঁচা ও পাকা স্থাপনা উচ্ছেদ করে গুঁড়িয়ে দিয়েছে বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদীবন্দর কর্তৃপক্ষ।

সোমবার (১৭ জুন) অভিযানের দ্বিতীয় দিন নদী দখল করে মাটি ভরাট করায় তৈয়ব আলী নামে একজনকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এসময় নদীর কমপক্ষে দুই একর জমি দখলমুক্ত করে নদীর জায়গা ফিরিয়ে দেওয়া হয়। 

সোমবার বেলা ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লা থানার বক্তাবলী এলাকায় এ উচ্ছেদ অভিযান চালানো হয়। 

বিআইডব্লিউটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে উচ্ছেদ অভিযানে আরো উপস্থিত ছিলেন বিআইডাব্লিউটিএ নারায়ণগঞ্জ নদীবন্দরের যুগ্ম পরিচালক গুলজার আলী, উপ-পরিচালক মো. শহিদুল্লাহ, সহকারী পরিচালক এহতেশামুল পারভেজ প্রমুখ। 

বিআইডব্লিউটিএ’র নারায়ণগঞ্জ নদীবন্দরের যুগ্ম পরিচালক গুলজার আলী জানান, উচ্চ আদালতের নির্দেশে ঢাকার চারপাশে নদী দখলমুক্ত করতে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হচ্ছে। এই পর্যায়ে আটদিন এ উচ্ছেদ অভিযান চলবে। পর্যায়ক্রমে শীতলক্ষ্যা, বুড়িগঙ্গা ও মেঘনা নদীতেও পুনরায় উচ্ছেদ অভিযান চালিয়ে নদী দখলমুক্ত করা হবে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমান জানান, নদী দখলকারীরা প্রভাবশালী হলেও তাদের ছাড় নেই। অভিযান চলবে।  

বাংলাদেশ সময়: ১৭৪৪ ঘণ্টা, জুন ১৭, ২০১৯
এএ

ক্লিক করুন, আরো পড়ুন :   উচ্ছেদ অভিযান
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-06-17 17:47:56