ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজশাহী থেকে দুই সাইক্লিস্টের কাশ্মীর যাত্রা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৪ ঘণ্টা, জুন ১৭, ২০১৯
রাজশাহী থেকে দুই সাইক্লিস্টের কাশ্মীর যাত্রা উদ্বোধনী অনুষ্ঠান/ছবি: সংগৃহীত

রাজশাহী: মাদকবিরোধী প্রচারণায় রাজশাহী থেকে কাশ্মীর যাত্রা শুরু করলো দুই সাইক্লিস্ট। সোমবার (১৭ জুন) বেলা ১১টার দিকে সাইকেলিস্ট রবিউল ইসলাম ও জাহাঙ্গীর আলম যাত্রা শুরু করেন।

রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন সোমবার সকালে নগর ভবনের সামনে বেলুন ও ফেস্টুন উড়িয়ে এ যাত্রার উদ্বোধন করেন।  

‘মিশন কাশ্মীর সাইকেল এক্সপেডিশন’ শীর্ষক এ যাত্রার স্লোগান দেওয়া হয়েছে, ‘মাদককে না বলুন, সাইকেল চালান, সুস্থ্য থাকুন।

’ 

যাত্রার উদ্বোধনকালে দুই সাইক্লিস্টের যাত্রার শুভ কামনা করে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, ‘সাইকেলে দীর্ঘ পথ পাড়ি দিয়ে আমাদের ছেলেরা পৃথিবীর সর্বোচ্চ সড়ক পথে আরোহনের লক্ষ্যে যাত্রা শুরু করছে। এ যাত্রায় তাদের জন্য রইলো শুভ কামনা। আশা করছি ভালোভাবেই তারা এ মিশন শেষ করতে পারবে। ’

সাইক্লিস্ট রবিউল ইসলাম গাজিপুর শহরের সালমা মহল্লার খোরশেদ আলমের ছেলে। তিনি রাজশাহী কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের স্নাতক শেষ বর্ষের ছাত্র। জাহাঙ্গীর আলমের বাড়ি সিলেটে।

সাইক্লিস্ট রবিউল ইসলাম জানান, এ যাত্রায় তাদের দুই মাসে সাড়ে তিন হাজারের অধিকপথ অতিক্রম করতে হবে। একজন সাইক্লিস্টের ব্যক্তিগত স্বপ্নপূরণের পাশাপাশি আমি আমার দেশকে উপস্থাপন করবো। আমার এ সাইকেল এক্সিপেডিশনে আরএফএল গ্রুপের দূরন্ত বাইসাইকেল স্পন্সর করেছে। সিলেটের সাইক্লিস্ট জাহাঙ্গীর আলম ব্যক্তিগতভাবে আমার সঙ্গে একই যাত্রায় যাচ্ছেন।

তারা জানান, রাজশাহী থেকে কলকাতা হয়ে পর্যায়ক্রমে বর্ধমান-আসানসোল-ধানবাদ-আওরাঙ্গাবাদ-বেনারাস-ফতেপুর-কানপুর-আগ্রা-আলীগড়-দিল্লী-চন্ডীগড়-শিমলা-মানলী-লেহ হয়ে খারদুংলা পাসে গিয়ে যাত্রার শেষ হবে।

বাংলাদেশ সময়: ১৫০৭ ঘণ্টা, জুন ১৭, ২০১৯
এসএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ