ঢাকা, মঙ্গলবার, ৮ শ্রাবণ ১৪২৬, ২৩ জুলাই ২০১৯
bangla news

রাজশাহী থেকে দুই সাইক্লিস্টের কাশ্মীর যাত্রা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-১৭ ৩:১৪:১৭ পিএম
উদ্বোধনী অনুষ্ঠান/ছবি: সংগৃহীত

উদ্বোধনী অনুষ্ঠান/ছবি: সংগৃহীত

রাজশাহী: মাদকবিরোধী প্রচারণায় রাজশাহী থেকে কাশ্মীর যাত্রা শুরু করলো দুই সাইক্লিস্ট। সোমবার (১৭ জুন) বেলা ১১টার দিকে সাইকেলিস্ট রবিউল ইসলাম ও জাহাঙ্গীর আলম যাত্রা শুরু করেন।

রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন সোমবার সকালে নগর ভবনের সামনে বেলুন ও ফেস্টুন উড়িয়ে এ যাত্রার উদ্বোধন করেন। 

‘মিশন কাশ্মীর সাইকেল এক্সপেডিশন’ শীর্ষক এ যাত্রার স্লোগান দেওয়া হয়েছে, ‘মাদককে না বলুন, সাইকেল চালান, সুস্থ্য থাকুন।’ 

যাত্রার উদ্বোধনকালে দুই সাইক্লিস্টের যাত্রার শুভ কামনা করে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, ‘সাইকেলে দীর্ঘ পথ পাড়ি দিয়ে আমাদের ছেলেরা পৃথিবীর সর্বোচ্চ সড়ক পথে আরোহনের লক্ষ্যে যাত্রা শুরু করছে। এ যাত্রায় তাদের জন্য রইলো শুভ কামনা। আশা করছি ভালোভাবেই তারা এ মিশন শেষ করতে পারবে।’

সাইক্লিস্ট রবিউল ইসলাম গাজিপুর শহরের সালমা মহল্লার খোরশেদ আলমের ছেলে। তিনি রাজশাহী কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের স্নাতক শেষ বর্ষের ছাত্র। জাহাঙ্গীর আলমের বাড়ি সিলেটে।

সাইক্লিস্ট রবিউল ইসলাম জানান, এ যাত্রায় তাদের দুই মাসে সাড়ে তিন হাজারের অধিকপথ অতিক্রম করতে হবে। একজন সাইক্লিস্টের ব্যক্তিগত স্বপ্নপূরণের পাশাপাশি আমি আমার দেশকে উপস্থাপন করবো। আমার এ সাইকেল এক্সিপেডিশনে আরএফএল গ্রুপের দূরন্ত বাইসাইকেল স্পন্সর করেছে। সিলেটের সাইক্লিস্ট জাহাঙ্গীর আলম ব্যক্তিগতভাবে আমার সঙ্গে একই যাত্রায় যাচ্ছেন।

তারা জানান, রাজশাহী থেকে কলকাতা হয়ে পর্যায়ক্রমে বর্ধমান-আসানসোল-ধানবাদ-আওরাঙ্গাবাদ-বেনারাস-ফতেপুর-কানপুর-আগ্রা-আলীগড়-দিল্লী-চন্ডীগড়-শিমলা-মানলী-লেহ হয়ে খারদুংলা পাসে গিয়ে যাত্রার শেষ হবে।

বাংলাদেশ সময়: ১৫০৭ ঘণ্টা, জুন ১৭, ২০১৯
এসএস/ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-06-17 15:14:17