ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

জাতীয়

একদিন বন্ধের পর কানসাটে আম কেনা-বেচা শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-১৬ ১১:৪১:৪৯ পিএম
একদিন বন্ধের পর কানসাটে আম কেনা-বেচা শুরু

চাঁপাইনবাবগঞ্জ: ওজনে জটিলতার কারণে একদিন বন্ধ থাকার পর চাঁপাইনবাবগঞ্জের কানসাটে আবারও আম কেনা-বেচা শুরু হয়েছে।

রোববার (১৬ জুন) দুপুর থেকে আম কেনা-বেচা শুরু হলে স্বস্তি ফিরে আসে আমচাষিদের মধ্যে।

সরেজমিনে দেখা যায়, কানসাট বাজারে আমের লম্বা লাইন থাকালেও কেনাবেচা কোন নিয়মে হচ্ছে তা নিয়ে আমচাষি ও আড়ৎদারেরা কথা বলতে খুব একটা আগ্রহ দেখাচ্ছেন না।

অবশ্য কানসাট আমবাজারে চাষিদের ৪৫-৪৬ কেজিতে বিক্রি করতে দেখা গেছে।

চককীর্ত্তি এলাকার কৃষক জাহাঙ্গির আলম বিশ্বাস বাংলানিউজকে বলেন, ওজনে জটিলতার কারণে প্রতিবছরই আম চাষিরা ক্ষতিগ্রস্ত হচ্ছেন। আর আড়ৎদারগণ যেভাবে আম নিচ্ছেন সেভাবেই তাদের দিতে বাধ্য হতে হচ্ছে। এজন্য তিনি প্রশাসনকে সারাদেশে একই নিয়মে আম কেনাবেচা শুরুর আবেদন জানান।

অন্যদিকে, কানসাট আম আড়ৎদার ব্যবসায়ী সমবায় সমিতির সাধারণ সম্পাদক উমর ফারুক (টিপু) বাংলানিউজকে বলেন, চাঁপাইনবাবগঞ্জ জেলার অন্যান্য বাজারগুলোর সঙ্গে সামঞ্জস্য রেখে আম কেনা-বেচা হচ্ছে।

চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক এ জেড এম নুরুল হক বাংলানিউজকে জানান, সারা জেলায় যেন একই নিয়মে আম কেনাবেচা হয় সেজন্য প্রশাসনের পক্ষ থেকে উদ্দ্যোগ নেওয়া হচ্ছে। আর আম বেচা-কেনায় শৃঙ্খলা ফেরাতে একটু সময় লাগবে।  

শনিবার (১৫ জুন) দুপুর থেকে জেলার সব উপজেলা একই নিয়মে আম বেচা-কেনার দাবিতে ও ওজন জটিলতার কারণে আম কেনা-বেচা বন্ধ করে দেয় কানসাট আম আড়ৎদার সমিতি।

বাংলাদেশ সময়: ১৯০৬ ঘণ্টা, জুন ১৬, ২০১৯
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa