ঢাকা, মঙ্গলবার, ৮ শ্রাবণ ১৪২৬, ২৩ জুলাই ২০১৯
bangla news

বাজেট নিয়ে অহেতুক সমালোচনা করছে বিএনপি-গণফোরাম

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-১৬ ৭:০২:২৯ পিএম
মোহাম্মদ নাসিম (ফাইল ছবি)

মোহাম্মদ নাসিম (ফাইল ছবি)

সিরাজগঞ্জ: আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেছেন, যারা অতীতে বাজেট দেয়ার নামে গরীবকে আরো গরীব করেছে। মানুষকে করেছে নিঃস্ব। প্রস্তাবিত বাজেট নিয়ে তাদের বক্তব্য সঠিক নয়। উন্নয়নশীল দেশের প্রয়োজনে যে বাজেট দেয়া হয়েছে তা নিয়ে তারা অহেতুক সমালোচনা করছে। 

রোববার (১৬ জুন) বিকেলে সিরাজগঞ্জ শহরের নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে বাজেট নিয়ে বিরোধী দলের সমালোচনার প্রতিক্রিয়ায় এসব কথা বলেন তিনি।

তিনি আরও বলেন, তাদের কোনো ইতিবাচক রাজনীতি নেই, ইতিবাচক সিদ্ধান্তও নেই। বিএনপি ও গণফোরাম বাজেট প্রতিক্রিয়ায় যে বক্তব্য দিয়েছে তা শুধু বিরোধীতার কারণেই। 

সংসদে উত্থাপিত বাজেট উন্নয়ন, গণমুখী ও জনবান্ধব উল্লেখ করে সাবেক এ মন্ত্রী বলেন, আওয়ামী লীগ সরকার দেশকে ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের এবং ২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধ দেশে পরিণত করার যে রূপকল্প দিয়েছে, এ বাজেট সেই লক্ষ্য বাস্তবায়নে সহায়ক হবে।

তিনি বলেন, গ্রাম হবে শহর- বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই স্বপ্ন বাস্তবায়নকে সামনে রেখে এবারের বাজেট প্রণয়ন করা হয়েছে। বাজেট বাস্তবায়নের মাধ্যমে দেশ কাঙ্ক্ষিত লক্ষ্যের দিকে এগিয়ে যাবে। বর্তমান সরকার দেশের দুর্নীতি দমন ও উন্নয়নের জন্য যে কাজ করছে সেটাকেই সামনে রেখে এই বাজেট দেয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, জুন ১৬, ২০১৯
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন :   সিরাজগঞ্জ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-06-16 19:02:29