bangla news

পরিবর্তন হচ্ছে কারাগারের নাস্তার ব্রিটিশ আমলের মেন্যু  

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-১৬ ১:৩৫:৩০ এএম
ঢাকা কেন্দ্রীয় কারাগার (কেরানীগঞ্জ)

ঢাকা কেন্দ্রীয় কারাগার (কেরানীগঞ্জ)

ঢাকা: কারাগার প্রতিষ্ঠার পর থেকে আজ পর্যন্ত একই মেন্যুতে সকালের নাস্তা খাচ্ছিল বাংলাদেশের কারাবন্দীরা। অবশেষে  সেই ব্রিটিশ আমল থেকে কারাবন্দীদের জন্য বরাদ্দ করা সকালের নাস্তার মেন্যু পরিবর্তন হল। কারাবন্দীদের জন্য তৈরি হলো নতুন মেন্যু। 

রোববার (১৬ জুন) থেকে তাদের মেন্যুতে যুক্ত হচ্ছে মুখরোচক কিছু খাবার।

ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার মাহবুবুল ইসলাম এ বিষয়ে বাংলানিউজকে জানান, নতুন মেন্যুতে একই খাবার পাবেন কারাবন্দীরা। সপ্তাহে ২ দিন তারা পাবেন ভুনা খিচুড়ি, ৪ দিন সবজি-রুটি, বাকী ১ দিন হালুয়া-রুটি। রোববার সকাল থেকে এই মেন্যু কার্যকর হচ্ছে।

কারা সূত্র জানায়, কারাগার প্রতিষ্ঠার পর থেকে এ পর্যন্ত সকালের নাস্তায় একটি মেন্যু ছিল। মেন্যুটি হলো সকালের নাস্তায় একজন কয়েদি পেত ১৪.৫৮ গ্রাম গুড় এবং ১১৬.৬ গ্রাম আটা (সমপরিমাণ রুটি)। একই পরিমাণ গুড়ের সঙ্গে একজন হাজতি পেত ৮৭.৬৮ গ্রাম আটা (সমপরিমাণ রুটি)।

জেলার মাহবুবুল ইসলাম বলেন, নতুন এই মেন্যুর বিষয়টি জেনে কারাবন্দীরা আনন্দ প্রকাশ করেছে। এছাড়াও দীর্ঘ যুগের মেন্যু পরিবর্তন করে কারাবন্দীদের বিষয় মাথায় রেখে নতুন মেন্যু প্রণয়নের জন্য প্রধানমন্ত্রী সত্যি প্রশংসার দাবিদার।

রোববার (১৬ জুন) সকাল ৯টায় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল কেরানীগঞ্জের ঢাকা কেন্দ্রীয় কারাগারে নতুন এই মেন্যু উদ্বোধন করবেন।

বাংলাদেশ সময়: ০১৩৮ ঘণ্টা, জুন ১৬, ২০১৯
এজেডএস/এসএইচ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-06-16 01:35:30