bangla news

ভারতীয় হাই কমিশনের 'বর্ষার ভালোবাসা' উৎসব

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-১৫ ১১:৫৮:১৫ পিএম
বর্ষার ভালোবাসা' সংগীত উৎসব

বর্ষার ভালোবাসা' সংগীত উৎসব

ঢাকা: ঢাকার ভারতীয় হাই কমিশনের 'বর্ষার ভালোবাসা' সংগীত উৎসব অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৫ জুন) সন্ধ্যা সাড়ে ছয়টায় শাহবাগের জাতীয় যাদুঘরের কবি সুফিয়া কামাল মিলনায়তনে ইন্ধিরা গান্ধী কালচারাল সেন্টারের উদ্যোগে এ সংগীত উৎসবের আয়োজন করা হয়। 

বাংলাদেশ বেতার ও টেলিভিশনের রবীন্দ্র সংগীত শিল্পী কামাল আহমেদ সংগীত উৎসবে বর্ষা ও প্রেমের রবীন্দ্র সংগীত পরিবেশন করেন। 

আবার এসেছে আষাঢ় গান দিয়ে সংগীত উৎসবের শুরু হয়। পর্যায়ক্রমে গাওয়া হয় নিশি প্রভাতে, বাদল দিনের প্রথম কদম ফুল, আজি ঝরের রাতে, আমারও পরাণ যাহা চায়সহ আরও অনেক গান। ভরা থাক স্মৃতির সুধায় বিদায়ের পাত্রখানি গানের মাধ্যমে বিদায়ের সুর নেমে আসে সংগীত উৎসবের।  

কামাল আহমেদের সঙ্গে বাদ্যযন্ত্র বাজিয়ে সহযোগিতা করেন, কিবোর্ডে রবিন্স চৌধুরী, গিটারে নাসির, তবলায় সুধীর ঘোষ, পার্কাসেনে রনি এবং বেহালায় সুনীল চন্দ্র দাস। 

এসময় উপস্থিত ছিলেন, বিশিষ্ট সংগীত শিল্পী ফাতেমা তুজ জোহরা, ইয়াসমিন মুস্তারিসহ বাংলাদেশ বেতারের আরও অনেক শিল্পী। এছাড়াও  ইন্ডিয়ান কালচারাল সেন্টারের কর্মকর্তারাও উপস্থিত ছিলেন। 

বর্ষার সংগীত উৎসব শেষে কামাল আহমেদকে বাংলাদেশ বেতার এবং ইন্ধিরা গান্ধী কালাচারাল সেন্টারের পক্ষ থেকে ক্রেস্ট তুলে দেওয়া হয়।

বাংলাদেশের সময়: ২৩৫৭ ঘন্টা, জুন ১৫, ২০১৯।
আরকেআর/এসআইএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-06-15 23:58:15