bangla news

চিনি কলগুলোয় লোকসানের পেছনে কারা প্রশ্ন মেয়র লিটনের

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-১৫ ১১:২৩:৪৩ পিএম
এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন

এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন

রাজশাহী: রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বলেছেন, যে বাংলাদেশে খাদ্যে উদ্বৃত্ত হচ্ছে, আমরা মধ্যম আয়ের দেশে পরিণত হওয়ার কাছাকাছি পৌঁছে গেছি, ঠিক এই সময়ে দেশের চিনি কলগুলো বন্ধ হয়ে যাবে, তা মানা যায় না। চিনি কলগুলোতে লোকসান কেন হচ্ছে, এর পেছনে কারা আছে? তা খুঁজে বের করতে হবে।

শনিবার (১৫ জুন) দুপুর সাড়ে ১২টায় বাংলাদেশ চিনিকল শ্রমিক কর্মচারী ফেডারেশনের ২৬তম দ্বি-বার্ষিক সম্মেলন ও নির্বাচন-২০১৯ এর প্রথম পর্বে আলোচনা সভায় এসব কথা বলেন মেয়র লিটন। পবা উপজেলার হরিয়ানে রাজশাহী সুগার মিল্স লিমিটেডে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
  
প্রধান অতিথির বক্তব্যে মেয়র আরও বলেন, আমার বাবা জাতীয় চার নেতার অন্যতম শহীদ কামারুজ্জামানের স্মৃতি বিজড়িত এই রাজশাহী চিনিকল। এই চিনিকল মিলের সূচনালগ্ন থেকে শহীদ কামারুজ্জামান এর সঙ্গে জড়িত ছিলেন।
মেয়র বলেন, দেশের ১৫টি চিনিকলকে যুগোপযোগী করে চালানোর জন্য উদ্যোগ নিতে হবে। পরিকল্পনা করে বাস্তবায়নের মাধ্যমে চিনিকলগুলোকে এগিয়ে নিতে হবে। প্রতিযোগিতার বাজারে টিকে থাকতে হবে। চিনিকল শ্রমিক কর্মচারী ফেডারেশনের  নতুন নেতৃত্বে যেই আসুক না কেন, চিনিকলকে বাঁচিয়ে রাখতে তাদেরও ভূমিকা পালন করতে হবে।

বাংলাদেশ চিনিকল শ্রমিক কর্মচারী ফেডারেশনের সভাপতি আব্দুল কুদ্দুসের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন- রাজশাহী সুগার মিল্স লি. এর ব্যবস্থাপনা পরিচালক এ.এস.এম মুতিউল্লাহ, বাংলাদেশ খাদ্য শিল্প করপোরেশনের ব্যবস্থাপনা পরিচালক (ইআর) দিলীপ কুমার পাইন, জাতীয় শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি নুর কুতুব আলম মান্নান, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাভোকেট হুমায়ুন কবির ও সদস্য মো. রশিদুল্লাহ। সঞ্চালনায় ছিলেন বাংলাদেশ চিনিকল শ্রমিক কর্মচারী ফেডারেশনের সাধারণ সম্পাদক আশরাফুজ্জামান উজ্জল।

এ সময় দেশের ১৫টি চিনিকলের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২৩২২ ঘণ্টা, জুন ১৫, ২০১৯

এসএস/এসআইএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-06-15 23:23:43