bangla news

ভারতে পাচার ৫ কিশোর-কিশোরীকে বেনাপোলে হস্তান্তর

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-১৫ ৯:৫০:১৯ পিএম
ভারত থেকে ফেরত আসা পাঁচ বাংলাদেশি কিশোর-কিশোরী

ভারত থেকে ফেরত আসা পাঁচ বাংলাদেশি কিশোর-কিশোরী

বেনাপোল (যশোর): ভালো কাজের প্রলোভন দেখিয়ে বিভিন্ন সময়ে ভারতে পাচার হওয়া পাঁচ বাংলাদেশি কিশোর-কিশোরীকে স্বদেশ প্রত্যাবাসন আইনে ফেরত দিয়েছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)।

শনিবার (১৫ জুন) সন্ধ্যা ৬টায় ভারতের পেট্রাপোল ক্যাম্পের বিএসএফ ও ইমিগ্রেশন পুলিশ সদস্যরা যৌথভাবে বেনাপোল চেকপোস্টে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যদের হাতে তুলে দেয়।

ফিরে আসা বাংলাদেশি কিশোর-কিশোরীরা হলেন- ঝিনাইদহের শাহিনুর খাতুন (১৮), চাঁপাইনবাবগঞ্জের সেলিম হোসেন (১৪),  শার্শার আপন হৃদয় (১৪), নড়াইলের রাব্বি মোল্লা (১৩) ও সাতক্ষীরার আবু রায়হান (১২)।

জানা যায়, সংসারে অভাব অনটনের থাকায় গত ২ বছর আগে ভালো কাজের আশায় দালালের খপ্পরে পড়ে সীমান্ত পথে ভারতে যায় তারা। এসময় অবৈধ অনুপ্রবেশের অভিযোগে ভারতীয় পুলিশ তাদের আটক করে। সেখান থেকে ভারতের একটি এনজিও সংস্থা তাদের জেল থেকে ছাড়িয়ে নিজেদের শেল্টার হোমে রাখে। পরবর্তীতে দু'দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে যোগাযোগ করে স্বদেশ প্রত্যাবাসন আইনে তাদের দেশে ফেরার ব্যবস্থা করা হয়।

বেনাপোল ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল বাশার বাংলানিউজকে বলেন, ফেরত আসা কিশোর-কিশোরীরা তাদের হেফাজতে রয়েছে। পরবর্তীতে তাদের এনজিও বা পরিবারের হাতে তুলে দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, জুন ১৫, ২০১৯
জিপি

ক্লিক করুন, আরো পড়ুন :   মানবপাচার বেনাপোল যশোর
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-06-15 21:50:19