ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

সোনারগাঁওয়ে প্রবাসীর বাড়িতে ডাকাতি, লুটপাটের অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৭ ঘণ্টা, জুন ১৫, ২০১৯
সোনারগাঁওয়ে প্রবাসীর বাড়িতে ডাকাতি, লুটপাটের অভিযোগ ঘরের ভেতরের এলোমেলো মালামাল ও জিনিসপত্র, ছবি: বাংলানিউজ

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলায় এক প্রবাসীর বাড়িতে ডাকাতির ঘটনা ঘটেছে। এসময় ডাকাতরা বাড়ির লোকজনকে অস্ত্রের মুখে জিম্মি করে নগদ টাকা ও স্বর্ণালঙ্কারসহ প্রায় ৪০ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে গেছে বলে অভিযোগ উঠেছে।

শনিবার (১৫ জুন) ভোরে উপজেলার শম্ভুপুরা ইউনিয়নের ভিটিকান্দী গ্রামের সৌদি প্রবাসী নায়েব আলীর বাড়িতে এ ঘটনা ঘটে। এ ঘটনায় সোনারগাঁও থানায় মামলা প্রক্রিয়াধীন।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, শনিবার ভোরে সৌদি প্রবাসী নায়েব আলীর বাড়িতে ১৫ থেকে ২০ জনের মুখোশধারী একদল ডাকাত সিএনজিচালিত অটোরিকশা ও মোটরসাইকেলে করে এসে হানা দেয়। এসময় বাড়ির প্রধান ফটকের তালা ভেঙে ঘরের লোকজনকে অস্ত্রের মুখে জিম্মি করে হাত-পা বেঁধে ফেলে। পরে আলমারি ভেঙে ৭০ ভরি স্বর্ণ, নগদ ১ লাখ ৭৬ হাজার টাকা, চারটি মোবাইল, দু’টি ল্যাপটপ নিয়ে যায়।

একই সময় নায়েব আলীর ভাই মঞ্জুর আলীর ঘরে ঢুকে পরিবারের সবার হাত-পা বেঁধে নগদ ১ লাখ ৬৫ হাজার টাকা, চারটি মোবাইল নিয়ে যায়। এসময় বিষয়টি এলাকাবাসী টের পেয়ে ধাওয়া করলে ডাকাতরা অটোরিকশা ও মোটরসাইকেল যোগে পালিয়ে যায়।

মঞ্জুর আলী জানান, ভোরে ডাকাত দল আমার বাড়িতে হানা দেয়। এসময় আমাদের পরিবারের সবাইকে হাত-পা বেঁধে ফেলে। হত্যার হুমকি দেওয়ায় কেউ চিৎকার করেনি। গত বছরও আমার বাড়িতে ডাকাতির ঘটনা ঘটেছিল। ওই সময় ডাকাতদল আমাকে কুপিয়ে আহত করেছিল। এলাকাবাসী ডাকাতদের ধাওয়া দিলে তারা পালিয়ে যায়।
 
সোনারগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান বাংলানিউজকে বলেন, ডাকাতির ঘটনায় আমরা কাজ শুরু করেছি। ডাকাতদের আটকে চেষ্টা চলছে।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, জুন ১৫, ২০১৯
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।