ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ক্ষুদে ক্রিকেটাররাই ভবিষ্যত ক্রিকেটের নেতৃত্ব দেবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৫ ঘণ্টা, জুন ১৫, ২০১৯
ক্ষুদে ক্রিকেটাররাই ভবিষ্যত ক্রিকেটের নেতৃত্ব দেবে

ঢাকা: আজকের ক্ষুদে ক্রিকেটাররাই আগামী দিনের ভবিষ্যত বলে মন্তব্য করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল।

শনিবার (১৫ জুন) বিকেলে নারায়ণগঞ্জের ফতুল্লায় খান জাহান আলী স্টেডিয়ামে বিএসবি ফাউন্ডেশন স্কুল ক্রিকেট টুর্নামেন্টের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

জাহিদ আহসান রাসেল বলেন, এই ক্ষুদে ক্রিকেটাররাই আগামীতে একেকজন মাশরাফি-সাকিব-তামিম হয়ে দেশের ভাবমূর্তি বিশ্বে উজ্জ্বল করবে।

তারাই ভবিষ্যত ক্রিকেটের নেতৃত্ব দেবে।

প্রতিমন্ত্রী বলেন, এ ধরনের আয়োজনের মাধ্যমেই সুবিধাবঞ্চিত, অনগ্রসরমান ও প্রতিভাবান ক্রিকেটারদের খুঁজে সামনের দিকে এগিয়ে নেওয়ার সুযোগ সৃষ্টি হবে।  

টুর্নামেন্টের উদ্যোক্তা ও বিএসবি ক্যামব্রিয়ান অ্যাডুকেশন গ্রুপের প্রতিষ্ঠাতা এবং চেয়ারম্যান লায়ন এম কে বাশার বলেন, অবহেলিত বিভিন্ন অঞ্চলের ক্ষুদে ক্রিকেটারদের খুঁজে বের করে তাদের ক্রিকেট প্রতিভাকে শাণিত করে সামনের দিকে এগিয়ে নেওয়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছে বিএসবি ফাউন্ডেশন।  

এর আগে এদিন সকালেই ফাইনাল ম্যাচের আনুষ্ঠানিক উদ্বোধন করেন অনুষ্ঠানের বিশেষ অতিথি স্থানীয় সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা ও নারায়ণগঞ্জ জেলা প্রশাসক রাব্বী মিয়া।  

এসময় আরও উপস্থিত ছিলেন- বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী ও বিকেএসপির সাবেক কোচ নাজমুল আবেদিন ফাহিম প্রমুখ।  

বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী বলেন, শুধু সরকারিভাবে নয়, বিএসবি ফাউন্ডেশনের মতো দেশের বেসরকারি প্রতিষ্ঠানগুলো এগিয়ে আসলে দেশের ক্রিকেট আরও এগিয়ে যাবে।  

ফাইনাল খেলায় ঢাকার ক্যামব্রিয়ান স্কুলকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় গাজীপুরের অগ্রণী স্কুল।  

গত ১৬ মার্চ গাজীপুর শহীদ বরকত স্টেডিয়ামে বিএসবি ফাউন্ডেশনের আয়োজনে ‘বিএসবি ফাউন্ডেশন স্কুল ক্রিকেট-২০১৯’ এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহ্সান রাসেল। ৬৪টি দলের অংশগ্রহণে এ টুর্নামেন্টের আয়োজন করা হয়। খেলার মিডিয়া পার্টনার ছিলো স্যাটেলাইট টেলিভিশন নিউজ টোয়েন্টিফোর।  

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, জুন ১৫, ২০১৯
টিএম/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।