ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

আষাঢ়ের প্রথম দিন বরিশালে স্বস্তির বৃষ্টি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৫ ঘণ্টা, জুন ১৫, ২০১৯
আষাঢ়ের প্রথম দিন বরিশালে স্বস্তির বৃষ্টি ঘণ্টাব্যাপী বৃষ্টিতে ভিজেছেন বহু মানুষ। ছবি: বাংলানিউজ

বরিশাল: আষাঢ়ের প্রথমদিন শনিবার (১৫ জুন) সকালেও ছিল প্রচণ্ড গরম। তবে, বেলা বাড়ার সঙ্গে সঙ্গেই আকাশজুড়ে মেঘের আনাগোনা বেড়ে যায়। দুপুর ১টার কালো মেঘে ঢেকে যায় আকাশ, চলতে থাকে ঝড়ো বাতাস। এর কিছু সময় পরেই শুরু হয় বহু আকাঙ্ক্ষিত বৃষ্টি। আষাঢ় মাসের প্রথম দিনেই ঘণ্টাব্যাপী মুষলধারে বৃষ্টিতে স্বস্তি নেমেছে শহরবাসীর মনে।

নগরীজুড়ে বৃষ্টি চলাকালে তরুণ-তরুণী, শিশু-বৃদ্ধসহ প্রায় সব বয়সের নারী-পুরুষকে দেখা গেছে প্রচণ্ড গরমের পর স্বস্তির বৃষ্টি গায়ে মাখতে।

বিএম কলেজের ছাত্রী জুঁই বাংলানিউজকে বলেন, আষাঢ়ের প্রথম দিনেই বৃষ্টি নেমেছে।

পুরোটা সময় বান্ধবীরা মিলে রিকশায় ঘুরেছি।

শনিবার (১৫ জুন) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে আবহাওয়া অধিদফতর জানিয়েছে, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ থেকে উত্তরপূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত অবস্থান করছে। দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু বরিশাল, চট্টগ্রাম, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগ অতিক্রম করে বাংলাদেশের উত্তর-পশ্চিমাঞ্চল পর্যন্ত অগ্রসর হয়েছে।  

পূর্বাভাসে আরও বলা হয়, বরিশাল বিভাগের দুই-এক জায়গায় অস্থায়ীভাবে ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।  

বাংলা‌দেশ সময়: ১৬৫৪ ঘণ্টা, জুন ১৫, ২০১৯
এমএস/একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।