ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

আয়ের সঙ্গে সামঞ্জস্য রেখে তামাক পণ্যের দাম বাড়ানোর দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৭ ঘণ্টা, জুন ১৫, ২০১৯
আয়ের সঙ্গে সামঞ্জস্য রেখে তামাক পণ্যের দাম বাড়ানোর দাবি মোটরসাইকেল র‌্যালি, ছবি: বাংলানিউজ

ঢাকা: মাথাপিছু আয়ের সঙ্গে সামঞ্জস্য রেখে সিগারেটসহ সব তামাক পণ্যের দাম বাড়ানোর দাবিতে মোটরসাইকেল র‌্যালি করেছে মাদকবিরোধী সংগঠন প্রত্যাশা।

শনিবার (১৫ জুন) বেলা ১২টার দিকে জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে র‌্যালিটি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ফের প্রেসক্লাবের সামনে এসে শেষ হয়। র‌্যালিতে প্রত্যাশা ও ঢাকা আহছানিয়া মিশনসহ বিভিন্ন সংগঠনের কর্মীরা অংশ নেন।

 

র‌্যালিতে প্রধান অতিথি হিসেবে অংশ নেন জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সাবেক চেয়ারম্যান ড. নাসির উদ্দিন আহমেদ। এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ চলচ্চিত্র করপোরেশনের (এফডিসি) ছক্কু আহমেদ ও প্রত্যাশার সাধারণ সম্পাদক হেলাল আহমেদ প্রমুখ।

বক্তারা বলেন, মাথাপিছু আয় এখন ১২ শতাংশ। কিন্তু তামাক পণ্যের দাম বাড়ানো হয়েছে মাত্র ৫ শতাংশ। মাথাপিছু আয়ের সঙ্গে সামঞ্জস্য রেখে দাম বাড়ালে তামাক পণ্য খাওয়ার প্রবণতা কমে আসবে। তাই সরকারের কাছে দাবি, বাজেটে তামাক পণ্যের দাম বাড়ানো হউক।

বাংলাদেশ সময়: ১৪২৫ ঘণ্টা, জুন ১৫, ২০১৯
টিএম/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।