ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

টাঙ্গাইলের গোপালপুরে আগুনে ২০ দোকান পুড়ে ছাই

উপজেলা করসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪২ ঘণ্টা, জুন ১৫, ২০১৯
টাঙ্গাইলের গোপালপুরে আগুনে ২০ দোকান পুড়ে ছাই আগুনে পুড়ছে দোকান। ছবি: বাংলানিউজ

মধুপুর(টাঙ্গাইল): টাঙ্গাইলের গোপালপুরে অগ্নিকাণ্ডে কেমিক্যাল, কাপড়, হার্ডওয়্যার, জুতাসহ  ১৫ থেকে ২০টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। 

শনিবার (১৫ জুন) সকাল পৌনে ৮টার দিকে  উপজেলা সদরের বাণিজ্যিক কেন্দ্র পুরাতন পৌর মার্কেট সংলগ্ন একটি কাপড়ের দোকান থেকে প্রথমে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। বৈদ্যুতিক শর্ট সার্কিট  থেকে আগুনের শুরু বলে  প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।



স্থানীয়রা জানান, কেমিক্যাল, হার্ডওয়্যারের দোকানে থাকা স্পিরিট, তারপিনের মতো দাহ্য পদার্থের কারণে মুহূর্তের মধ্যে আগুনের  লেলিহান শিখা আশপাশের  ১৫ থেকে ২০টি  দোকানে লেগে যায়। এতে ওইসব দোকান পুড়ে ছাই হয়ে গেছে।

খবর পেয়ে  গোপালপুর, মধুপুর, ধনবাড়ীর  ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট ও স্থানীয় জনগণের  সহযোগিতায় এক ঘণ্টার চেষ্টায় সকাল নয়টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

মধুপুর ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা দোলোয়ার হোসেন  ও প্রত্যক্ষদর্শীরা জানান, প্রথমে আপন ফেব্রিক্স বস্ত্র বিতানে আগুন লাগে। পরে এটি আশপাশের দোকানে ছড়িয়ে পড়ে। ফলে ৪টি হার্ডওয়্যার, একটি জুতার দোকান, একটি কাঁচের দোকানসহ ১৫ থেকে ২০টি দোকান  পুড়ে যায়।  

 প্রথমে গোপালপুর ফায়ার সার্ভিসের দুটি এবং পরে ধনবাড়ী, মধুপুর উপজেলা ফায়ার সার্ভিসের চারটি  ইউনিট এসে যোগ দেয়। পরে যৌথভাবে এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।
 
স্থানীয় ব্যবসায়ীরা জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত। স্থানীয় শিল্প ও বণিক সমিতির আহ্বায়ক কমিটির যুগ্ম আহ্বায়ক এবং হেমনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রওশন খান আইয়ুব জানান, প্রাথমিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় ৫ কোটি টাকা বলে ধারণা করা হচ্ছে।  

গোপালপুর ফায়ার সার্ভিসের  স্টেশন অফিসার আল মামুন ঘটনা নিশ্চিত করেন। খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা বিকাশ বিশ্বাস এবং ওসি হাসান আল মামুন ঘটনাস্থলে উপস্থিত হন।  

বাংলাদেশ সময়: ১২৩৭ ঘণ্টা, জুন ১৫, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।